Home /News /south-bengal /
প্রত্যন্ত গ্রামের স্কুলে পড়ুয়াদের জন্য মাল্টিজিম

প্রত্যন্ত গ্রামের স্কুলে পড়ুয়াদের জন্য মাল্টিজিম

স্কুলে পড়াশোনার পাশাপাশি এবার শরীর চর্চার সুযোগ। দক্ষিণ ২৪ পরগণার মধ্যে প্রথম সুন্দরবনের প্রত্যন্ত এলাকা মসজিদবাটি গ্রামের স্কুলে চালু হল মাল্টিজিম।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #সুন্দরবন: স্কুলে পড়াশোনার পাশাপাশি এবার শরীর চর্চার সুযোগ। দক্ষিণ ২৪ পরগণার মধ্যে প্রথম সুন্দরবনের প্রত্যন্ত এলাকা মসজিদবাটি গ্রামের স্কুলে চালু হল মাল্টিজিম। গোসাবার বিধায়ক জয়ন্ত নস্করের এলাকা উন্নয়ন তহবিলের অর্থে বাসন্তী ব্লক তথা গোসাবা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মসজিদবাটি পার্বতী উচ্চ বিদ্যালয়ে শুক্রবার থেকে চালু হল এই মাল্টিজিম।

    প্রতিবছরই সুন্দরবনের প্রত্যন্ত গ্রাম থেকে প্রচুর ছেলে মেয়েরা বিভিন্ন খেলাধুলায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশগ্রহণ করে। বিশেষ করে এই এলাকা থেকে সাঁতার, হ্যান্ডবল, ফুটবল, অ্যাথলেটিক্স, কবাডি ও সেপাক টাকরোর মত খেলাধুলায় প্রচুর ছেলে মেয়েরা প্রতিবছর উঠে আসছে। কিন্তু তাদের শারীরিক সক্ষমতা থাকলেও শরীরের নিয়মিত চর্চার অভাব থাকার ফলে অল্প দিনেই তারা নিজেদের পারফরমেন্স হারিয়ে ফেলছে। সেই কথা চিন্তা করে স্কুলের প্রধান শিক্ষক অলোকেন্দু অধিকারী ও অন্যান্য সহ শিক্ষকরা মিলে সিদ্ধান্ত নেন স্কুলেই একটি মাল্টিজিম গড়ে তোলার। সেই অনুযায়ী স্কুলের তরফ থেকে প্রস্তাব পাঠানো হয় স্থানীয় বিধায়ক জয়ন্ত নস্করের কাছে। প্রস্তাব পাওয়া মাত্রই স্কুলের জন্য তিনি তিন লক্ষ টাকা বরাদ্দ করেন। সেই অর্থ দিয়েই গত পাঁচ মাসে ধীরে ধীরে তৈরি হয়েছে এই মাল্টিজিম।

    First published:

    Tags: Bengali News, Development, ETV News Bangla, Multigym, Sundarban School, Urban School

    পরবর্তী খবর