corona virus btn
corona virus btn
Loading

বর্ষার প্রথম বৃষ্টিতেই জলমগ্ন সমস্ত এলাকা, স্কুলের মিড-ডে মিলের খাদ্যসামগ্রীও জলের তলায়

বর্ষার প্রথম বৃষ্টিতেই জলমগ্ন সমস্ত এলাকা, স্কুলের মিড-ডে মিলের খাদ্যসামগ্রীও জলের তলায়

কাঁকসা থানা এলাকার হাজরাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের পাস দিয়েই তৈরী হয়েছে ২ নম্বর জাতীয় সড়কের বাইপাস রাস্তা ।

  • Share this:

#কাঁকসা: কাঁকসা থানা এলাকার হাজরাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের পাস দিয়েই তৈরী হয়েছে ২ নম্বর জাতীয় সড়কের বাইপাস রাস্তা । এই রাস্তা হওয়ার কারণে এখন স্কুল চলে গিয়েছে রাস্তা থেকে অনেক নিচে । আর এর জেরেই চরম বিপত্তিতে হাজরাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৬০ জন পড়ুয়া ।স্কুলের দুই শিক্ষক স্কুলে কোনোক্রমে জলডিঙিয়ে এলেও স্কুলে গত দুদিন ধরে ছাত্র আসেনি ।

স্কুলের পাশের পুলেরর জল ছাপিয়ে ঢুকছে স্কুলে আর তার জেরেই ক্লাসরুমের বেঞ্চগুলি জলের তলায় । মঙ্গলবার থেকে স্কুলের ভেতরে মিড-ডে মিলের জন্য রাখা খাদ্যসামগ্রীও জলের তলায় যাওয়ার কারণে বন্ধ মিডডে মিল রান্নাও । স্কুলের শিক্ষিকা চন্দ্রলেখা যশ বলেন ''বাইপাস রাস্তা হওয়ার পরেই ২ বছর ধরে এই দুরাবস্থা হয় বৃষ্টি হলেই । খাবার থেকে বেঞ্চ সব জলের তলায় । আমরা সবাইকে জানিয়েছিলাম গতবছর ।পঞ্চায়েত সমিতির সভাপতি থেকে বিডিও কিন্তু সুরাহা হয়নি।'' জাতীয় সড়ক সম্প্রসারণের জেরে এরকম সমস্যা অনেক ।

রাস্তা অনেক উঁচু হওয়ার কারণে জলমগ্ন বাজার থেকে স্কুল ।জাতীয়সড়ক কর্তৃপক্ষ এব্যাপারে উদাসীন এমন অভিযোগ উঠছে ।কাঁকসার বিডিও অরবিন্দ বিশ্বাস হাজরাপাড়া স্কুলে জল নিয়ে বলেন ''আমরা বিষয়টি দেখছি।এটা ঠিক যে ওই স্কুলে পঠন পাঠন ব্যাহত । খাদ্যসামগ্রী জলের কারণে নষ্ট হচ্ছে । ''হাজরাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সাথে যুক্ত অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কাজকর্মও শিকেয় উঠেছে জলের কারণে ।এখন দেখার প্রশাসনিক দ্রুততায় কবে থেকে চালু হয় এই স্কুলের পঠন ।

First published: June 21, 2017, 7:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर