Home /News /south-bengal /
বাসন্তী হাইওয়ের দুর্ঘটনায় গ্রেফতার চালক, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

বাসন্তী হাইওয়ের দুর্ঘটনায় গ্রেফতার চালক, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

বাসন্তী হাইওয়ের দুর্ঘটনায় ঘাতক লরির চালককে রবিবার সকালে গ্রেফতার করল পুলিশ ৷ বাসন্তী হাইওয়ের শনিবার রাতে ঘটে উপর মর্মান্তিক দুর্ঘটনা। ভাঙড়ের পাগলাহাটে বেপরোয়া লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। আশঙ্কাজনক অবস্থায় চিত্তরঞ্জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আহত তিন জন। নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

    #দক্ষিণ ২৪ পরগনা: বাসন্তী হাইওয়ের দুর্ঘটনায় ঘাতক লরির চালককে রবিবার সকালে গ্রেফতার করল পুলিশ ৷ বাসন্তী হাইওয়ের শনিবার রাতে ঘটে উপর মর্মান্তিক দুর্ঘটনা। ভাঙড়ের পাগলাহাটে  বেপরোয়া লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। আশঙ্কাজনক অবস্থায় চিত্তরঞ্জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আহত তিন জন। নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার।

    বাসন্তী হাইওয়েতে লরির ধাক্কায় পাঁচ জনের মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশে মৃতদের পরিবারকে সরকারি ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি, আহতদের চিকিৎসার ব্যয়ও বহণ করছে রাজ্য সরকার। চিত্তরঞ্জন হাসপাতালে আহতদের চিকিৎসার তদারকিতে মেয়র শোভন চট্টোপাধ্যায়, মন্ত্রী অরূপ বিশ্বাস ও জাভেদ খান। আহতদের প্রয়োজনে উন্নত চিকিৎসা পরিষেবা দেওয়ার ব্যাপারেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    চলতি মাসেই বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে বেপরোয়া লরির ধাক্কায় নিহত হয় চার জন। সেই রেশ কাটতে না কাটতেই ফের বড়সড় দুর্ঘটনা ঘটল ভাঙড়ের বাসন্তী হাইওয়ের উপর পাগলাহাটে। শনিবার হাটবারে এলাকায় জড়ো হয়েছিলেন ক্রেতা-বিক্রেতারা। রাত ন'টা কুড়ি। দিনের শেষে ঘরে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন বিক্রেতারা। সারাদিনের কেনাবেচার আনন্দের মাঝেই ছন্দপতন। নিয়ন্ত্রণ হারিয়ে স্থানীয় দিলীপ ঘোষের চায়ের দোকানে ঢুকে পড়ে একটি দশ চাকার লরি। ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচ জনের। মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে যান মেয়র শোভন চট্টোপাধ্যায়।

    আহতদের প্রথমে স্থানীয় নলমুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাঁদের চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করা হয়। মুখ্যমন্ত্রীর নির্দেশে আহতদের চিকিৎসার তদারকি করতে হাসপাতালে যান মন্ত্রী অরূপ বিশ্বাস ও জাভেদ খান। ঘটনাস্থল পরিদর্শনের পর হাসপাতালে যান মেয়র শোভন চট্টোপাধ্যায়ও। দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে এসে ভেঙে পড়েন নিহত ও আহতদের পরিবার। দুর্ঘটনার পর কিছুদূর এগিয়ে ঘটকপুকুরের কাছে একটি পেট্রোল পাম্পে লরি ফেলে পালিয়ে যায় চালক-খালাসি। দুর্ঘটনার পর রবিবার সকালেও উত্তপ্ত পাগলাহাট ৷ উত্তেজক পরিস্থিতি এড়াতে প্রচুর সিভিক ভলান্টিয়ার ও পুলিশ মোতায়েন রাখা হয়েছে এলাকায় ৷ স্থানীয়দের অভিযোগ, হাইওয়ের উপর কোনও গার্ড রেল বা স্পিড ব্রেকার নেই ৷ তার জেরেই বারবার ঘটছে দুর্ঘটনা ৷

    First published:

    Tags: Basanti Highway, Basanti Road Accident, Five dead, Road Accident