Home /News /south-bengal /
প্রতারণার অভিযোগে এবার বিজেপি নেতা লক্ষ্মণ শেঠকে নোটিস পাঠাল সিআইডি

প্রতারণার অভিযোগে এবার বিজেপি নেতা লক্ষ্মণ শেঠকে নোটিস পাঠাল সিআইডি

কেন্দ্রীয় প্রকল্প নির্মাণে অনিয়মের জেরে চুক্তি বাতিল ও অনুদানের টাকা ফেরত দেননি।

  • Share this:

    #হলদিয়া: কেন্দ্রীয় প্রকল্প নির্মাণে অনিয়মের জেরে চুক্তি বাতিল ও অনুদানের টাকা ফেরত দেননি। প্রতারণার অভিযোগে এবার প্রাক্তন সিপিএম সাংসদ তথা বিজেপি নেতা লক্ষ্মণ শেঠকে নোটিস পাঠাল সিআইডি। হলদিয়ার ভবানীপুর থানায় লক্ষ্মণ শেঠের নামে অভিযোগ দায়ের হয়েছে। সেই তদন্তে ৮ অগাস্ট ভবানীভবনে তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছে সিআইডি।

    এবার CID তদন্তের মুখে প্রাক্তন সাংসদ তথা বিজেপি নেতা লক্ষ্মণ শেঠ। অভিযোগ, সরকারি অনুদানের টাকায় ঘর গুছিয়েছেন। শুরুটা দু'হাজার তিন সালে।

    - ২০০৩-সালে ইন্ডাস্ট্রিয়াল ইনফাস্ট্রাকচার আপগ্রেডেশন স্কিম চালু করে কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য মন্ত্রক - পিপিপি মডেলে আর্থিক অনুদানে আঞ্চলিক শিল্প পরিকাঠামো উন্নয়ন ছিল লক্ষ্য - প্রকল্প রূপায়নে তৈরি হয় হলদিয়া ইন্টিগ্রেটেড ডেভলপমেন্ট এজেন্সি লিমিটেড - তখন সাংসদ তথা হলদিয়া ডেভলপমেন্ট অথরিটির চেয়ারম্যান লক্ষ্মণ শেঠ - তাঁকেই হলদিয়া ইন্টিগ্রেটেড ডেভলপমেন্ট এজেন্সি লিমিটেডের চেয়ারম্যান করা হয়

    বিস্তারিত প্রজেক্ট রিপোর্ট জমা দিয়ে হলদিয়া ডেভলপমেন্ট অথরিটি জানায়, ৮টি প্রস্তাবিত প্রকল্পের অনুমোদন দিয়েছে কেন্দ্র। যার মধ্যে দু'টি হলদিয়ার জন্য। প্রকল্পের বরাত পেতে বিজ্ঞাপন দেয় হলদিয়া ইন্টিগ্রেটেড ডেভলপমেন্ট এজেন্সি লিমিটেড। ২টি প্রকল্পের জন্য আগ্রহ দেখায় লক্ষণ শেঠের আই কেয়ার। সেইমতো হলদিয়া ইন্টিগ্রেটেড ডেভলপমেন্ট এজেন্সি লিমিটেডের সঙ্গে আই কেয়ারের চুক্তি হয়।

    আই কেয়ারের দুর্নীতি - আই কেয়ার নিয়ম ভেঙেই নিজস্ব ক্যাম্পাসে প্রকল্পের কাজ করে বলে অভিযোগ - অনিয়ম ধরা পড়ায় আই কেরায়ের সঙ্গে অক্টোবর, ২০১৩ চুক্তি বাতিল করা হয় - আই কেয়ারের কাছে ১০ কোটি ৩৫ লক্ষ ২৫ হাজার ৬৬টাকা ফেরত চাওয়া হয় - ৩টি কিস্তিতে আই কেয়ার ৩ কোটি ৭৫ লক্ষ টাকা ফেরত দেয় - কিন্তু বাকি ৬ কোটি ৬০ লক্ষ ২৫ হাজার ৬৬টাকা এখনও বাকি

    টাকা না মেটানোয় ১৯শে জানুয়ারি, হলদিয়ার ভবানীপুর থানায় লক্ষ্মণ শেঠের সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে হলদিয়া ইনটিগ্রেটেড ডেভলপমেন্ট এজেন্সি লিমিটেড। আর্থিক প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র, বিশ্বাস ভঙ্গসহ একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সেই মামলাতেই এবার লক্ষণ শেঠকে তলব করল সিআইডি।

    First published:

    Tags: Bengali News, BJP Leader, BJP Leader Laxman Seth, CID, CID send notice to Laxman Seth

    পরবর্তী খবর