Home /News /south-bengal /
ক্ষোভ বহুদিনের, তাই অগ্নিগর্ভ ময়ূরেশ্বর

ক্ষোভ বহুদিনের, তাই অগ্নিগর্ভ ময়ূরেশ্বর

পথ অবরোধ তুলতে গিয়ে আক্রান্ত পুলিশ। বীরভূমের ময়ূরশ্বরে থানায় ঢুকে ভাঙচুর চালায় উত্তেজিত থানা। থানার মধ্যে অসহায় অবস্থায় আটকে পুলিশকর্মীরা। কিন্তু কেন ঘটল এমন ঘটনা? শুধুই কী দুর্ঘটনাকে কেন্দ্র করে আক্রান্ত পুলিশ? না কী এর পেছনে আছে পুলিশের বিরুদ্ধে বহুদিনের জমে থাকা কোনও অভিযোগ?

আরও পড়ুন...
  • News18
  • Last Updated :
  • Share this:

    #ময়ূরেশ্বর: পথ অবরোধ তুলতে গিয়ে আক্রান্ত পুলিশ। বীরভূমের ময়ূরশ্বরে থানায় ঢুকে ভাঙচুর চালায় উত্তেজিত থানা। থানার মধ্যে অসহায় অবস্থায় আটকে পুলিশকর্মীরা। কিন্তু কেন ঘটল এমন ঘটনা? শুধুই কী দুর্ঘটনাকে কেন্দ্র করে আক্রান্ত পুলিশ? না কী এর পেছনে আছে পুলিশের বিরুদ্ধে বহুদিনের জমে থাকা কোনও অভিযোগ?

    শুক্রবার সকালে বালি বোঝাই ডাম্পারের ধাক্কায় মৃত্যু হয় স্থানীয় এক যুবকের। এরপরই রণক্ষেত্রের চেহারা নেয় অদিবাসীপাড়ার ক্যানেলমোড়। স্থানীয়দের অভিযোগ, পুলিশের তাড়ায় স্বাভাবিকের চেয়ে অনেকটা বেশি গতিতে ছুটে আসে ঘাতক ডাম্পারটি।

    কিন্তু পুলিশ কেন ধাওয়া করেছিল ডাম্পারটিকে? উত্তর মেলে উত্তেজিত জনতার কথাতেই। এলাকাবাসীর অভিযোগ, বহুদিন ধরেই সাঁইথিয়া --কোটাশুরের মাঝামাঝি ময়ুরাক্ষী নদী থেকে বালি পাচার হয়। পুলিশ সব জানে। বালি বোঝাই লরি, ডাম্পার না আটকে, তাদের কাছ থেকে বেআইনিভাবে তোলা তোলে পুলিশ। কারও কাছে এক হাজার, কারও কাছে দু হাজার। কেউ দেয়, কেউ পুলিশের নাগাল এড়াতে দ্রুত গতিতে চম্পট দেয়। ঘাতক ডাম্পারটিও সম্ভবত পুলিশের চাহিদামত টাকা না দিয়ে পালাচ্ছিল বলে অভিযোগ । এই নিয়ে বহুবার পুলিশের কাছে অভিযোগ জানিয়েও ফল হয়নি। এর আগেও কয়েকবার এই ধরনের দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা ঘটেছে। শুক্রবার তাই আর ধৈর্য রাখতে পারেননি উত্তেজিত জনতা। হাতের সামনে ময়ূরেশ্বর থানার পুলিশকে দেখে তাঁদের ওপরই চড়াও হয় তাঁরা। আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিশের গাড়িতে। থানাতেও চড়াও হয় জনতা। তাঁদের ক্ষোভের সামনে পড়ে এবার কী একটু সচেতন হবে পুলিশ? সময়েই মিলবে উত্তর।

    First published:

    Tags: Accident, Birbhum, Clash, Death, Mayureswar, Public Agitation

    পরবর্তী খবর