Home /News /south-bengal /
কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে জলমগ্ন আসানসোলের কোলিয়ারি

কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে জলমগ্ন আসানসোলের কোলিয়ারি

কয়েকদিন ধরে টানা বৃষ্টির ফলে আসানসোলের নীচু এলাকায় জল জমেছে । কয়েকটি কোলিয়ারিতে জল ঢুকে হয় বিপত্তি ।

  • Share this:

    #আসানসোল: কয়েকদিন ধরে টানা বৃষ্টির ফলে আসানসোলের নীচু এলাকায় জল জমেছে । কয়েকটি কোলিয়ারিতে জল ঢুকে হয় বিপত্তি । কোলিয়ারির উৎপাদন ব্যহত হচ্ছে । খোলা মুখ খনিতে জল ঢোকার ফলে খনির বড় বড় গাড়ি জলের তলায় ডুবে যায় । কুলটির নিয়ামতপুরের প্রিয়া কলোনি নীচু এলাকা হওয়ার ফলে জল জমে রয়েছে । রানিগঞ্জের কিছু নীচু এলাকায় জল জমে রয়েছে । জামুরিয়ার কেন্দা গ্রামে শনিবার দিন হওয়া ধস এখন বড় আকার নিয়েছে। জামুরিয়ার আসানসোলের কিছু নীচু এলাকায় জল জমে রয়েছে ।

    দামোদর, অজয়ের পাশাপাশি শিল্পাঞ্চলের নুনিয়া ও গাড়ুই নদীর জল কিছুটা বেড়েছে । তবে বৃষ্টি ঝমঝম করে হচ্ছে আবার থেমে যাচ্ছে, ফলে জল বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না। ঝাড়খণ্ডের অতি বৃষ্টি হওয়ায়

    মাইথন থেকে ২০০০ কিউসেক এবং পাঞ্চেত থেকে ১৮০০০ কিউসেক জল ছাড়া হয়েছে। এই জল ডিসেরগড়ে এসে মিলিত হচ্ছে অর্থাৎ মোট ২০ হাজার কিউসেক জল এসে পড়ে পড়েছে । আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলের জলও দামোদর নদীতে মিশে দুর্গাপুর ব্যারেজ গিয়ে জমে; ফলে দুর্গাপুর ব্যারেজ 33,325 কিউসেক জল ছাড়ছে । তবে এই পরিমাণ জলে বন্যা পরিস্থিতি সেরকম হবে না । কিন্তু ঝাড়খণ্ডে নিম্নচাপ সৃষ্টি হওয়ায়া বৃষ্টি বাড়লে DVC কে জল ছাড়তে হবে ।

    First published:

    Tags: Asansole, Flood

    পরবর্তী খবর