Home /News /south-bengal /
আসানসোলে জীবনের ঝুঁকি নিয়ে রেললাইন দিয়েই যাতায়াত

আসানসোলে জীবনের ঝুঁকি নিয়ে রেললাইন দিয়েই যাতায়াত

রয়েছে জীবনের ঝুঁকি। কিন্তু রেল ব্রিজ সংস্কারের জন্য, ব্রিজের নিচের রাস্তা বন্ধ।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #আসানসোল: রয়েছে জীবনের ঝুঁকি। কিন্তু রেল ব্রিজ সংস্কারের জন্য, ব্রিজের নিচের রাস্তা বন্ধ। তাই বাধ্য হয়ে আসানসোলের সীতারামপুরে রেললাইনের উপর দিয়েই যাতায়াত করছেন স্থানীয়রা।বিকল্প দুটি রাস্তা থাকলেও সময় বাঁচাতে ঝুঁকি নিচ্ছেন তাঁরা। বড়দের দেখাদেখি লাইন পেরোচ্ছে স্কুল পড়ুয়ারাও। কিন্তু অভিযোগ উঠেছে, দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ক্রমেই বেহাল হচ্ছে রাস্তা। যত্রতত্র তৈরি হচ্ছে গর্ত। সবচেয়ে খারাপ অবস্থা হয় বর্ষাকালে। জলজমা রাস্তায় চলতে গিয়ে সমস্যায় পড়েন স্থানীয়রা।

    পূর্ব রেলের আসানসোল ডিভিশনের সীতারামপুর স্টেশন। কাছেই রয়েছে রেল ব্রিজ। কিন্তু বেহাল অবস্থা হওয়ায় সম্প্রতি তার সংস্কার শুরু করেছে রেল। ব্রিজের নিচের রাস্তা দিয়ে রোজ অনেকে যাতায়াত করেন প্রায় কয়েক হাজার মানুষ। ব্রিজের সংস্কারের জন্য রাস্তা বন্ধ থাকায় তৈরি হয়েছে সমস্যা। সময় বাঁচাতে, রেললাইনের উপর দিয়েই রাস্তা পেরোচ্ছেন স্থানীয়রা। তাঁদের দাবি, বিকল্প রাস্তাটি অনেক দূর ও সময় সাপেক্ষ।স্থানীয়দের অভিযোগ, রাস্তার দ্রুত সংস্কারের জন্য প্রশাসনকে বারবার বলেও কোনও লাভ হয়নি।

    স্টেশনের কাছেই রয়েছে তিনটি হিন্দি মিডিয়াম স্কুল। বড়দের দেখাদেখি ওই স্কুলের প্রায় তিনহাজার পড়ুয়া বাধ্য হয়ে লাইন পেরিয়ে স্কুলে যাচ্ছে।রেলের তরফে পুনরায় আবেদন জানানো হয়েছে বিকল্প রাস্তা দুটি ব্যবহার করার।

    প্রতিপদে রয়েছে বিপদের হাতছানি। কিন্তু বাধ্য হয়েই প্রাণ হাতে নিয়ে নিত্য রেললাইন পেরোচ্ছেন সীতারামপুরবাসী।রাস্তা খারাপের কমেছে গাড়ি চলাচলের সংখ্যাও। দ্রুত প্রশাসনের পদক্ষেপের দাবি করেছেন স্থানীয়রা।

    First published:

    Tags: Asansol, Asansol rail bridge, Asansol road condition, Asansol school, ETV News Bangla

    পরবর্তী খবর