আজও থমথমে বসিরহাটের পানিগোবড়া গ্রাম

বসিরহাটকাণ্ডে গ্রেফতার হওয়া আটজনকে বৃহস্পতিবার বসিরহাট আদালতে পেশ করা হবে। এদিকে বুধবার ভোট পরবর্তী হিংসার ঘটনার জেরে এদিনও থমথমে বসিরহাট উত্তরের পানিগোবড়া।

  • Last Updated :
  • Share this:

    #উত্তর ২৪ পরগণা: বসিরহাটের পানিগোবরায় রাজনৈতিক হিংসার ঘটনায় গ্রেফতার আট। থমথমে গ্রামে বসেছে পুলিশ পিকেট। তবু আশ্বস্ত হতে না পেরে ঘর ছাড়ছেন আতঙ্কিত গ্রামবাসীরা। গতকাল সিপিএম-তৃণমূল সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় পানিগোবড়া। সন্ত্রাসের আগুনে পুড়ে ছাই হয়ে যায় ২৮টি ঘর। আশ্রয়হীন শতাধিক মানুষ। ত্রাণের আশ্বাস দিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

    ভোট পরবর্তী রাজনৈতিক হিংসা, তৃণমূল-সিপিএম সংঘর্ষ। তার জেরে বুধবার আগুন জ্বলে বসিরহাট উত্তরের পানিগোবড়ায়। আহত হন প্রাক্তন তৃণমূল বিধায়ক এটিএম আবদুল্লা। মাথায় আঘাত লাগে বসিরহাট থানার আইসিরও। সন্ত্রাসের আগুনে পুড়ে ছাই হয়ে যায় দু’পক্ষের বেশ কয়েকটি বাড়ি।

    বৃহস্পতিবার পানিগোবড়ায় যেন শ্মশানের নীরবতা। অগ্নিদগ্ধ ঘর থেকে এখনও ধোঁয়া উঠছে। চোখের সামনে একটু একটু করে পুড়ে ছাই হতে দেখেছেন নিজেদের সামান্য সঞ্চয়কে। কিচ্ছু বাঁচেনি। বাঁচাতে পারেননি গবাদি পশুদেরও। আক্ষরিক অর্থেই আজ আশ্রয়হীন পানিগোবড়ার অধিকাংশ মানুষ। পুরো গ্রাম পুরুষশূন্য।

    গ্রামে বসেছে পুলিশ পিকেট। তবু আতঙ্ক পিছু ছাড়ছে না। আশ্বস্ত হতে না পেরে অনেকেই গ্রাম ছাড়ছেন।

    vlcsnap-2016-06-02-14h27m08s829

    বুধবারই এটিএম আবদুল্লার সঙ্গে আক্রান্ত হন তাঁর দেহরক্ষী ও ছয় তৃণমূল কর্মীও। সিপিএমের বিজয়মিছিল থেকে তাঁদের ওপর হামলা হয় বলে অভিযোগ আবদুল্লার। বৃহস্পতিবার আক্রান্তের সঙ্গে দেখা করে ত্রাণ পৌঁছনোর কথা বলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

    আহত আইসি তপন মিশ্র বারাসত হাসপাতালে চিকিৎসাধীন। এদিন সকালেই সর্বসান্ত গ্রামবাসীদের সরকারি উদ্যোগে ত্রিপল, কম্বল, মুড়ি, দুধ, চিনি, গুড় বিলি করা হয়। এদিকে, বুধবারের ঘটনায় আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৩৫৩, ১৮৬ এবং ২৫ / ২৭ আর্মস অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে।

    vlcsnap-2016-06-02-16h12m41s842

    আবদুল্লার অভিযোগ, গত কয়েকদিন ধরে চলা তৃণমূল-সিপিএম গন্ডগোল মেটাতে বুধবার পানিগোবড়ায় যান তিনি। সেই সময় সিপিএমের বিজয় মিছিল থেকে তাঁদের ওপর লোহার রড, চেলাকাঠ, ইট নিয়ে হামলা চালানো হয়। ঘটনাস্থলে এসে আক্রান্ত হন বসিরহাট থানার আইসি তপন মিশ্র। মাথায় গুরুতর চোট লাগে তাঁর।

    First published:

    Tags: After Election Violence, ATM abdulla, Basirhat, Basirhat Agitation