Home /News /south-bengal /
ভাঙন রুখতে মরিয়া অধীর বামেদের সঙ্গে বৈঠকে বসলেন

ভাঙন রুখতে মরিয়া অধীর বামেদের সঙ্গে বৈঠকে বসলেন

File Photo

File Photo

মুর্শিদাবাদ জেলা পরিষদ রক্ষা করতে অবশেষে জোটসঙ্গী বামেদের শরণাপন্ন অধীর চৌধুরী।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ জেলা পরিষদ রক্ষা করতে অবশেষে জোটসঙ্গী বামেদের শরণাপন্ন অধীর চৌধুরী। ভাঙন রুখতে বুধবার বামেদের সঙ্গে কৌশল-বৈঠক করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। বৈঠকে ছিলেন জেলায় দু'দলের সাংসদ এবং বিধায়করাও। এদিনের বৈঠক শেষে অধীরের অভিযোগ, বিরোধীদের ভাঙতে জেলাশাসক ও পুলিশকে কাজে লাগাচ্ছে শাসকদল।

    গড় রক্ষায় আগেই মাঠে নেমেছিলেন কুম্ভ। এবার দলের ভাঙন ঠেকাতে সুকৌশলে পাশে টানলেন জোটসঙ্গী সিপিআইএমকেও। মুর্শিদাবাদ জেলা পরিষদে ভাঙন রোখার কৌশল ঠিক করতে বুধবার বামেদের নিয়েই বৈঠক করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

    এদিন বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসের ২৬ এবং সিপিএমের ১৫ জন জেলা পরিষদের সদস্য। ছিলেন জেলায় দু'দলের সাংসদ-বিধায়করাও। বৈঠক শেষে দলে ভাঙনের জন্য তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগেন অধীর। একাজে জেলাশাসক ও পুলিশকে কাজে লাগানো হচ্ছে বলেও অভিযোগ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। বলেন, ‘তৃণমূলের হয়ে কাজ করছেন জেলাশাসক ৷ জেলা পরিষদ সদস্যদের বাড়িতে ডাকছেন ৷ টাকার লোভ দেখাচ্ছেন, নাহলে পুলিশ দিয়ে ভয় দেখাচ্ছেন ৷’

    জেলায় তৃণমূলের প্রসার রুখতে কংগ্রেসের পাশে থাকার আশ্বাস দিলেন সিপিআইএম সাংসদ বদ্রুদুজ্জা খান। মুর্শিদাবাদের সিপিএম সাংসদের মন্তব্য, ‘চক্রান্ত করছে তৃণমূল ৷ বামফ্রন্ট,কংগ্রেস যৌথভাবে এর মোকাবিলা করবে ৷’

     মুর্শিদাবাদের রাজনীতিতে তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর প্রবেশের পরই বিরোধীদের রক্তক্ষরণ শুরু। জেলার কংগ্রেসের থেকে ইতিমধ্যেই ১৫টি গ্রাম পঞ্চায়েত ও ১টি পঞ্চায়েত সমিতি দখলে নিয়েছে তৃণমূল। হাতের হাতছাড়া হয়েছে বেলডাঙা পুরসভাও। এবার ৭০ আসনের মুর্শিদাবাদ জেলা পরিষদেও বড় ভাঙন ধরাতে সফল শাসকদল। বাম-কংগ্রেস ভেঙে পরিষদের অন্তত ২৮ জন সদস্য তৃণমূলে যোগ দিয়েছেন। ফলে ম্যাজিক ফিগারে পৌঁছতে আর মাত্র ছ'টি আসনের অপেক্ষায় শাসক শিবির।

    First published:

    Tags: Adhir Chowdhury, Congress, Congress Leftfront Alliance, Leftfront, Mursidabad, Party Changing Politics

    পরবর্তী খবর