Home /News /south-bengal /

West Bengal News: দু'বছর ধরে 'মৃত', চার সন্তান নিয়ে 'বেঁচে থাকার' প্রমাণ চাইছেন মা!

West Bengal News: দু'বছর ধরে 'মৃত', চার সন্তান নিয়ে 'বেঁচে থাকার' প্রমাণ চাইছেন মা!

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

West Bengal News: ওই মহিলার অভিযোগ, ২০১৮ সালে তিনি জানতে পারেন ভোটার তালিকায় তাঁর নাম নেই।

  • Share this:

    #মন্দিরবাজার: গত ২ বছর ধরে সরকারি খাতায় তিনি নাকি মৃত, তবে দিব্যি বেঁচে রয়েছেন দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার থানা এলাকার নিশাপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর ঝাপবেড়িয়া গ্রামের বাসিন্দা আজিমা বিবি জমাদার।

    ওই মহিলার অভিযোগ, ২০১৮ সালে তিনি জানতে পারেন ভোটার তালিকায় তাঁর নাম নেই। এরপরেই বিষয়টি নিয়ে স্থানীয় নিশাপুর গ্রাম পঞ্চায়েতের দ্বারস্থ হলে পঞ্চায়েতের পক্ষ থেকে জানানো হয়, তাঁর মৃত্যুর শংসাপত্র দিয়ে পঞ্চায়েত থেকে নাকি গৃহবধূর আবাস যোজনার টাকা অন্য অ্যাকাউন্টে স্থানান্তরিত করেছে পঞ্চায়েত প্রধান। এমনই বিস্ফোরক অভিযোগ ওই গৃহবধূর।

    এরপর থেকে ভোটার কার্ড থাকলেও আজও ভোট দিতে পারেননি ওই মহিলা। এমনকি ভোটার তালিকায় নাম তোলার জন্য পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনের কাছে একাধিকবার দ্বারস্থ হয়েও মেলেনি সুরাহা। তাই বিষয়টি নিয়ে ডায়মন্ড হারবার মহকুমাশাসকের কাছে লিখিতভাবে জানান ওই মহিলা।

    আরও পড়ুন: শুক্রবার বাংলার স্বাস্থ্যক্ষেত্রে গুরুত্বপূর্ণ দিন, ভার্চুয়ালি দেখা হচ্ছে মোদি-মমতার

    আরও পড়ুন: বিধি মানতে জনতার কাছে হাতজোড় মমতার, সংক্রমণ বাড়লে আরও কড়া বিধিনিষেধ!

    জানা গিয়েছে, ২ ছেলে ও ২ মেয়েকে নিয়ে রাস্তার পাশে ছোট্ট কুঁড়ে ঘরে বাস করেন আজিমা। স্বামী নেই, লোকের বাড়িতে পরিচারিকার কাজ করে দিন গুজরান করেন তিনি। শুধুমাত্র ভোটার তালিকায় নিজের নাম তোলার জন্য ২ বছর ধরে প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরে বেড়াচ্ছেন তিনি। তবে আজও মেলেনি সুরাহা। অবশ্য এ বিষয়ে মন্দিরবাজারের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক জানিয়েছেন, ঘটনাটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: South 24 Pargana news, West Bengal news

    পরবর্তী খবর