দুর্গাপুরের মুথুট ফাইনান্সের অফিসে ৩৬ কেজি সোনার ডাকাতি, শুক্রবার আদালতে সাজা ঘোষণা ছয় অভিযুক্তের !– News18 Bengali

দুর্গাপুরের মুথুট ফাইনান্সের অফিসে ৩৬ কেজি সোনার ডাকাতি, শুক্রবার আদালতে সাজা ঘোষণা ছয় অভিযুক্তের !

২০১৩ সালে দিনের আলোয় দুর্গাপুরের "মুথুট ফাইনান্সের" দফতর থেকে ছত্রিশ কেজি সোনা ডাকাতির ঘটনায় ছয় জনকে পাঁচ সেপ্টেম্বর দোষী সাব্যস্ত করে দুর্গাপুর আদালত ।

Akash Misra | News18 Bangla
Updated:Sep 08, 2017 06:05 PM IST
দুর্গাপুরের মুথুট ফাইনান্সের অফিসে ৩৬ কেজি সোনার ডাকাতি, শুক্রবার আদালতে সাজা ঘোষণা ছয় অভিযুক্তের !
Representative Picture
Akash Misra | News18 Bangla
Updated:Sep 08, 2017 06:05 PM IST

#শুক্রবার: ২০১৩ সালে দিনের আলোয় দুর্গাপুরের "মুথুট ফাইনান্সের" দফতর থেকে ছত্রিশ কেজি সোনা ডাকাতির ঘটনায় ছয় জনকে পাঁচ সেপ্টেম্বর দোষী সাব্যস্ত করে দুর্গাপুর আদালত । শুক্রবার সাজা ঘোষণা করল আদালত।

২০১৩ সালে পয়লা ফেব্রুয়ারি দুর্গাপুরের বেনাচিতি বাজারের জনবহুল এলাকার "মুথুট ফাইনেন্সে" সাড়ে ছত্রিশ কেজি সোনা ডাকাতি করে ছয় জনের দুস্কৃতীদল । তদন্তে পুলিশ ঝাড়খণ্ড, বিহার, ওড়িশা ও পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ডাকাতির সঙ্গে যুক্ত মূল অভিযুক্ত উত্তম মাহাতো আরও পাঁচ দুস্কৃতীকে গ্রেফতার করে । ঝাড়খন্ডের বারোআড্ডা এলাকায় দশরথ মাহাতো নামে এক দুস্কৃতির বাড়ির উঠোনে পুঁতে রাখা হয়েছিল ডাকাতি করা সোনা । সেখান থেকে মাত্র চার কেজি সোনা উদ্ধার করে পুলিশ । পরে বিভিন্ন জায়গা থেকে আরও মাত্র দেড় কেজি সোনা উদ্ধার করা সম্ভব হয় ।

ডাকাতির সোনা লুকিয়ে রাখার ঘটনায় যুক্ত থাকায় দশরথ মাহাতোর স্ত্রী-শাশুড়ির সহ এই ঘটনায় আরও দুজন যুক্ত ছিল । তাদের সহ মোট দশ জনকে দুর্গাপুর মহকুমা আদালতে হাজির করানো হয় । পুলিশি তদন্তে জানা যায় এই ঘটনায় ১২ জন যুক্ত ছিল । এক অভিযুক্তের মৃত্যু হয়েছে ও এক জন এখনও ধরা পড়েনি । পাঁচ সেপ্টেম্বর ছয় জনকে দোষী সাব্যস্ত করে দুর্গাপুর মহকুমা আদালত । বাকি চার জনকে বেকসুর খালাস করা হয় । শুক্রবার সাজা ঘোষণা করা হল । অভিযুক্ত উত্তম মাহাতো, দশরথ মাহাতো, সিদ্ধান্ত সিং ও বাবু গিরিকে ১৪ বছরের জেল সহ পাঁচ হাজার টাকা জরিমানা করে আদালত । এছাড়াও অপর দু'জন নন্দলাল মাহাতো ও সুবোধ মাহাতোকে ১৪ বছরের জেল এবং পাঁচ হাজার টাকা জরিমানার সঙ্গে অতিরিক্ত সাত বছরের জেল ও পাঁচ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে আদালত ।

First published: 06:05:55 PM Sep 08, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर