দুর্গাপুরের মুথুট ফাইনান্সের অফিসে ৩৬ কেজি সোনার ডাকাতি, শুক্রবার আদালতে সাজা ঘোষণা ছয় অভিযুক্তের !

২০১৩ সালে দিনের আলোয় দুর্গাপুরের "মুথুট ফাইনান্সের" দফতর থেকে ছত্রিশ কেজি সোনা ডাকাতির ঘটনায় ছয় জনকে পাঁচ সেপ্টেম্বর দোষী সাব্যস্ত করে দুর্গাপুর আদালত ।

Akash Misra | News18 Bangla
Updated:Sep 08, 2017 06:05 PM IST
দুর্গাপুরের মুথুট ফাইনান্সের অফিসে ৩৬ কেজি সোনার ডাকাতি, শুক্রবার আদালতে সাজা ঘোষণা ছয় অভিযুক্তের !
Representative Picture
Akash Misra | News18 Bangla
Updated:Sep 08, 2017 06:05 PM IST

#শুক্রবার: ২০১৩ সালে দিনের আলোয় দুর্গাপুরের "মুথুট ফাইনান্সের" দফতর থেকে ছত্রিশ কেজি সোনা ডাকাতির ঘটনায় ছয় জনকে পাঁচ সেপ্টেম্বর দোষী সাব্যস্ত করে দুর্গাপুর আদালত । শুক্রবার সাজা ঘোষণা করল আদালত।

২০১৩ সালে পয়লা ফেব্রুয়ারি দুর্গাপুরের বেনাচিতি বাজারের জনবহুল এলাকার "মুথুট ফাইনেন্সে" সাড়ে ছত্রিশ কেজি সোনা ডাকাতি করে ছয় জনের দুস্কৃতীদল । তদন্তে পুলিশ ঝাড়খণ্ড, বিহার, ওড়িশা ও পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ডাকাতির সঙ্গে যুক্ত মূল অভিযুক্ত উত্তম মাহাতো আরও পাঁচ দুস্কৃতীকে গ্রেফতার করে । ঝাড়খন্ডের বারোআড্ডা এলাকায় দশরথ মাহাতো নামে এক দুস্কৃতির বাড়ির উঠোনে পুঁতে রাখা হয়েছিল ডাকাতি করা সোনা । সেখান থেকে মাত্র চার কেজি সোনা উদ্ধার করে পুলিশ । পরে বিভিন্ন জায়গা থেকে আরও মাত্র দেড় কেজি সোনা উদ্ধার করা সম্ভব হয় ।

ডাকাতির সোনা লুকিয়ে রাখার ঘটনায় যুক্ত থাকায় দশরথ মাহাতোর স্ত্রী-শাশুড়ির সহ এই ঘটনায় আরও দুজন যুক্ত ছিল । তাদের সহ মোট দশ জনকে দুর্গাপুর মহকুমা আদালতে হাজির করানো হয় । পুলিশি তদন্তে জানা যায় এই ঘটনায় ১২ জন যুক্ত ছিল । এক অভিযুক্তের মৃত্যু হয়েছে ও এক জন এখনও ধরা পড়েনি । পাঁচ সেপ্টেম্বর ছয় জনকে দোষী সাব্যস্ত করে দুর্গাপুর মহকুমা আদালত । বাকি চার জনকে বেকসুর খালাস করা হয় । শুক্রবার সাজা ঘোষণা করা হল । অভিযুক্ত উত্তম মাহাতো, দশরথ মাহাতো, সিদ্ধান্ত সিং ও বাবু গিরিকে ১৪ বছরের জেল সহ পাঁচ হাজার টাকা জরিমানা করে আদালত । এছাড়াও অপর দু'জন নন্দলাল মাহাতো ও সুবোধ মাহাতোকে ১৪ বছরের জেল এবং পাঁচ হাজার টাকা জরিমানার সঙ্গে অতিরিক্ত সাত বছরের জেল ও পাঁচ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে আদালত ।

First published: 06:05:55 PM Sep 08, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर