অপসারিত শিশির অধিকারী! সরানো হল DSDA চেয়ারম্যান পদ থেকে, কারণ শুভেন্দুই?

প্রথম কোপ। গুরুত্বপূর্ণ পদ থেকে সরানো হল শিশির অধিকারীকে।

বর্ষীয়াণ তৃণমূল নেতা শিশির অধিকারীর প্রতি এই পদক্ষেপ কি শুভেন্দু-সৌমেন্দু দল ছাড়ারই পাল্টা চাল ? প্রশ্ন থাকছে সব মহলে।

  • Share this:

    কাঁথি: দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হল শিশির অধিকারীকে। তাঁর জায়গায় বসানো হচ্ছে অখিল গিরিকে। ভাইস চেয়ারম্যান হচ্ছেন তরুণ জানা। বর্ষীয়াণ তৃণমূল নেতা শিশির অধিকারীর প্রতি এই পদক্ষেপ কি শুভেন্দু-সৌমেন্দু দল ছাড়ারই পাল্টা? প্রশ্ন থাকছে সব মহলে।

    অধিকারী পরিবারের সঙ্গে অখিল গিরিদের সম্পর্ক খুব ভালো নয়। সুপ্রকাশ গিরি, অখিল গিরিরা শুভেন্দুর দলত্যাগ করার পরে অধিকারী পরিবারের নাম করে হয়েছেন বারংবার। অন্য দিকে তৃণমূলের তরফেও অবিভক্ত মেদিনীপুরের মুখ এই বার্তা দেওয়া হয়েছে।

    অখিল গিরি নিউজ১৮ বাংলাকে স্পষ্টই বলেছেন, দিঘা শঙ্করপুর ডেভলপমেন্ট অথারিটির কাজ থমকাচ্ছে। শিশির অধিকারী সেই কাজ এগোচ্ছেন না। সেই কারণেই তাঁকে সরানো হল। তৃণমূলের তরফেও কুনাল ঘোষ একই যুক্তি দিয়েছেন। বলেছেন, এটা প্রশাসনিক সিদ্ধান্ত। শিশিরদা বর্ষীয়ান নেতা। এই বয়সে, করোনার মধ্যে তাঁর পক্ষে ছোটাছুটি করা সম্ভব হচ্ছে না। সেই কারণেই হয়তো এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    অখিল গিরি বলছেন, শুভেন্দু অধিকারীর দলত্যাগ কোনও কারণই ন‌য়, শিশিরবাবু সাম্প্রতিক কালে কোনও বৈঠক ডাকেননি, কাজ করেননি। সক্রিয়তার অভাবে কাজ আটকেছিল। যদিও প্রশাসনিক সিদ্ধান্ত, তবে দূরত্বের কথা অস্বীকার করছে না কেউই। বলা হচ্ছে, শুভেন্দু-সৌমেন্দু দল ছা়ড়লেও একটিও শব্দ করেননি শিশিরবাবু। সেই নিয়ে ক্ষুব্ধ ছিল সংস্থার অনেকই। সব মিলিয়েই এই পথ বেছে নেওয়া।

    Published by:Arka Deb
    First published: