দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কফিন বন্দি হয়ে বাড়ি ফিরলেন শ্যামল, চোখের জলে শহিদকে শেষ বিদায় জানাল সিংপুর

কফিন বন্দি হয়ে বাড়ি ফিরলেন শ্যামল, চোখের জলে শহিদকে শেষ বিদায় জানাল সিংপুর
শহিদ সিআরপিএফ জওয়ান শ্যামল কুমার দে৷

কফিন বন্দি দেহ বাড়ি পৌঁছনো মাত্রই কান্নায় ভেঙে পড়ে গোটা পরিবার। গ্রামবাসীদেরও তখন চোখে জল৷

  • Share this:

#সবং: পশ্চিম মেদিনীপুরের সবংয়ে ফিরল কাশ্মীরের অনন্তনাগে শহিদ বাঙালি জওয়ান শ্যামল কুমার দে-র কফিন বন্দি দেহ। রবিবার ভোরে সহকর্মীদের কাঁধে চেপে শ্যামলের দেহ ফেরে সবংয়ের সিংপুরের গ্রামের বাড়িতে।

গত শুক্রবার দুপুরে কাশ্মীরের বিজবেহেরার ত্রালে জঙ্গিদের ছোড়া গুলিতে শহিদ হন সিআরপিএফ-এর ৯০ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান শ্যামল কুমার দে (২৮)।

শনিবার বিকেলে বিশেষ বিমানে করে তাঁর দেহ প্রথমে নিয়ে আসা হয় কলকাতায়। রাতেই সড়কপথে দেহ পৌঁছয় মেদিনীপুর পুলিশ লাইনে। রবিবার ভোরেই দেহ নিয়ে সিআরপিএফ ১৬৫ ব্যাটেলিয়ানের জওয়ান ও রাজ্য পুলিশের পক্ষ থেকে সবংয়ের সিংপুর গ্রামে দেহ নিয়ে আসা হয়। সিংপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তৈরি করা অস্থায়ী মঞ্চে রাখা হয় শহিদের কফিন বন্দি দেহ। সিআরপিএফ- এর ডিজি প্রদীপ কুমার সিং, কম্যান্ডিং অফিসার বিনোদ কুমার, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার- সহ সিআরপিএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা শ্রদ্ধা জানান শহিদ জওয়ানকে। শেষ যাত্রায় শামিল হতে সিংপুর স্কুল মাঠে আসেন রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া, অভিনেতা সাংসদ দেব, বিজেপি নেত্রী ভারতী ঘোষ, যুব কংগ্রেস নেতা শেখ সইফুল সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব।

কফিন বন্দি দেহ বাড়ি পৌঁছনো মাত্রই কান্নায় ভেঙে পড়ে গোটা পরিবার। গ্রামবাসীদেরও তখন চোখে জল৷ বীর জওয়ানের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন প্রশাসনিক আধিকারিকরা। স্কুলের মাঠেই গান স্যালুট দেওয়ার পর পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয় শেষকৃত্য।

SHANKAR RAI

Published by: Debamoy Ghosh
First published: June 28, 2020, 3:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर