অশ্লীলতার দায়ে নাট্যপরিচালক, গভীর রাতে মহিলাদের ডাক

অশ্লীলতার দায়ে নাট্যপরিচালক, গভীর রাতে মহিলাদের ডাক
Representative Image

প্রশিক্ষণ শিবিরে মহিলাদের অশালীন প্রস্তাব, অভিযোগ নাট্যপরিচালক প্রেমাংশু রায়ের বিরুদ্ধে

  • Share this:

#বর্ধমান: রাতে কখনও দরজায় টোকা। কখনও মোবাইলে অশালীন এসএমএস। নাট্য প্রশিক্ষণ দিতে এসে ছাত্রীদের কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ পরিচালক প্রেমাংশু রায়ের বিরুদ্ধে। রাজ্য সরকারর উদ্যোগে বর্ধমানে প্রশিক্ষণ শিবিরে যান পরিচালক। সেখানেই মদ্যপ অবস্থায় ছাত্রীদের কুপ্রস্তাব দেন বলে অভিযোগ। বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার পর থেকে পলাতক প্রেমাংশু।রাজ্য তথ্য ও সংস্কৃতি দফতরের নির্দেশে অভিযুক্ত পরিচালককে নাট্যকর্মীদের প্রশিক্ষণের দায়িত্ব থেকে সরানো হল।

রাজ্য সরকার ও মিনার্ভা নাট্য চর্চার উদ্যোগে বর্ধমানে নাট্য প্রশিক্ষণ শিবির চলে। ৮ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত রবীন্দ্রভবনে চলা এই প্রশিক্ষণে অংশ নেন তিনজন প্রশিক্ষক। তাঁদের মধ্যে অন্যতম পরিচালক প্রেমাংশু রায়।

প্রশিক্ষণ নিতে আসেন পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমের একুশজন নাট্যকর্মী। তাঁদের মধ্যে সাতজন মেয়ে। সারাদিন প্রশিক্ষণের পর রাতে সকলের থাকার ব্যবস্থা হয় কাছেই বর্ধমান ভবনে। এই বর্ধমান ভবনেই প্রশিক্ষকের অন্য এক রূপ দেখে হতভম্ভ ছাত্রছাত্রীরা।

অভিযুক্ত নাট্য পরিচারক প্রেমাংশু রায় অভিযুক্ত নাট্য পরিচারক প্রেমাংশু রায়

প্রশিক্ষণ নিতে আসা নাট্যকর্মীদের অভিযোগ, মদ্যপ অবস্থায় মাঝরাতে মহিলা প্রশিক্ষণপ্রার্থীদের ঘরের দরজায় ধাক্কা দেওয়া থেকে শুরু করে ফোন, এসএমএসে অশালীন প্রস্তাবও দিতেন প্রেমাংশু রায়। এমনকি, তাঁর সঙ্গে সময় কাটালে এক বছর মিনার্ভায় নাটক করার সুবিধা করে দেবেন বলেও নাকি লোভ দেখান পরিচালক।

বিষয়টি নাট্য কর্মশালার কোঅর্ডিনেটর সুকুমার ঘোষকে জানান নাট্যকর্মীরা। এরপর বুধবার প্রেমাংশু রায়কে কর্মশালায় অংশ নিতে দেওয়া হয়নি। রাতে ছাত্রছাত্রীদের রীতিমত হুমকি দেন চিলেকোঠার পরিচালক। এমনকি সরকারের সঙ্গে ঘনিষ্ঠতার দাবি করে নিজের ক্ষমতাও জাহির করেন বলে অভিযোগ।

বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। মিনার্ভার পক্ষ থেকেও যোগাযোগ করা হয়েছে অভিযোগকারীদের সঙ্গে। নবান্ন থেকে এক প্রতিনিধিদল বর্ধমানে এসে তাঁদের সঙ্গে কথা বলেন। ঘটনার পর থেকে অবশ্য বেপাত্তা কীর্তিমান পরিচালক।

First published: 06:12:22 PM Oct 12, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर