Home /News /south-bengal /
Alipurduar News: আলাদা গ্রাম পঞ্চায়েতের দাবি, না হলে পঞ্চায়েত ভোট বয়কটের ডাক ভাটপাড়ায়

Alipurduar News: আলাদা গ্রাম পঞ্চায়েতের দাবি, না হলে পঞ্চায়েত ভোট বয়কটের ডাক ভাটপাড়ায়

পৃথক [object Object]

Alipurduar News: পঞ্চায়েত নির্বাচন দোড়গোড়ায়। তার আগে আলাদা গ্ৰাম পঞ্চায়েতের দাবিতে সরব বাসিন্দারা ।

  • Share this:

    আলিপুরদুয়ার: পঞ্চায়েত নির্বাচন দোড়গোড়ায় আর ২০২৩ পঞ্চায়েত নির্বাচনের পূর্বে পৃথক গ্ৰাম পঞ্চায়েতের দাবিতে সরব আলিপুরদুয়ার জেলার ভাটপাড়া এলাকার বাসিন্দারা।

    আলিপুরদুয়ার জেলার ভাটপাড়া এলাকার বাসিন্দারা জানান, ওই এলাকায় আটটি ওয়ার্ড আছে। আর এই আটটি ওয়ার্ড নিয়ে পৃথক গ্ৰাম পঞ্চায়েত করার দাবি তাঁদের।

    আরও পড়ুন- ঘরে বসে দুই ছেলেমেয়ে, চোখের সামনেই মায়ের গলা কেটে আত্মহত্যা বাবার! বাংলায় ভয়ঙ্কর কাণ্ড

    এই বিষয়ে এলাকার বাসিন্দারা জানান, বর্তমান তাঁদের এলাকার আটটি ওয়ার্ড কালচিনি গ্ৰাম পঞ্চায়েতে অন্তর্গত। ওই এলাকা থেকে কালচিনির দূরত্ব অনেকটাই।  ছোটোখাটো কাজেও গ্ৰাম পঞ্চায়েত কার্যালয়ে যেতে হলে পুরো দিন চলে যায়। এটা দীর্ঘদিনের অসুবিধা তাঁদের।

    বাসিন্দারা জানান, একটা রেসিডেন্সিয়াল শ‌ংসাপত্র নিতে তাঁদের ৭০ টাকা গাড়ি ভাড়া দিয়ে পঞ্চায়েত কার্যালয়ে যেতে হয়। এমনকী অনেক সময় একদিন গেলে কাজ হয় না।

    ওই এলাকার কয়েক হাজার বাসিন্দাকে খুবই সমস্যায় পড়তে হয়। বুধবার পৃথক গ্ৰাম পঞ্চায়েতের দাবিতে এলাকার বাসিন্দারা এলাকায় বিক্ষোভ দেখান এবং মিছিল করেন।

    বাসিন্দারা জানান, পঞ্চায়েত ভোটের পূর্বে ভাটপাড়াতে আলদা গ্ৰাম পঞ্চায়েত না হলে তাঁরা ভোট বয়কটের পথে হাটতে বাধ‍্য হবেন। এলাকার বাসিন্দারা জানান,পৃথক গ্রাম পঞ্চায়েত পেলে অনেক সমস্যা সমাধান হবে।

    এলাকায় নেটওয়ার্ক সমস্যা একটি বড় সমস্যা। পড়ুয়ারা অনলাইন ক্লাসের সুবিধা পায় না। পৃথক পঞ্চায়েত হলে কোনও না কোনও কোম্পানি টাওয়ার নিশ্চয়ই স্থাপন করবে।

    আরও পড়ুন- গঙ্গায় ভাসছে মৃতদেহ, হুগলিতে তুমুল শোরগোল

    এই বিষয়ে কালচিনি গ্ৰাম পঞ্চায়েত সূত্রে জানা যায়, জনগণ দাবি করতে পারে। এটা বাস্তব, ওই এলাকা পঞ্চায়েত কার্যালয় থেকে অনেক দূরে। ওখানকার গ্ৰামবাসীদের সমস্যা হয়। তবে এলাকাবাসীরা পৃথক গ্রাম পঞ্চায়েত পাবেন কি না,  তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিবেচনার বিষয়।

    অনন্যা দে

    First published:

    Tags: Alipurduar news, Panchayat Elections 2023

    পরবর্তী খবর