Home /News /south-bengal /

Murshidabad News: স্কুলে ক্লাসরুমে মোবাইল ফোনে নাচানাচি শ্যুট, নোটিশ দিয়ে মোবাইল ফোন আনা বারণ করল স্কুল

Murshidabad News: স্কুলে ক্লাসরুমে মোবাইল ফোনে নাচানাচি শ্যুট, নোটিশ দিয়ে মোবাইল ফোন আনা বারণ করল স্কুল

নোটিশ দিয়ে স্কুলে মোবাইল ফোন আনা নিষিদ্ধ করতে হল স্কুল কর্তৃপক্ষকে ডোমকল থানার হরিশঙ্করপুর শ্রী কৃষ্ণ বিদ্যাপীঠের।নোটিশ দিয়ে স্কুলে মোবাইল ফোন আনা নিষিদ্ধ করতে হল স্কুল কর্তৃপক্ষকে ডোমকল থানার হরিশঙ্করপুর শ্রী কৃষ্ণ বিদ্যাপীঠের।

আরও পড়ুন...
  • Share this:

#ডোমকল: স্কুলের মধ্যেই ক্লাস রুমে স্কুল ড্রেস পড়েই নানা গানে দেদার নাচানাচি, আবার বিভিন্ন ধরনের রিলস বা স্টোরি। রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে সঙ্গে শয়ে শয়ে লাইক কমেন্ট। স্কুল খুলতেই নতুন করে। বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছিল শিক্ষকদেরকে। আর তার জেরেই রীতিমতো নোটিশ দিয়ে স্কুলে মোবাইল ফোন আনা নিষিদ্ধ  (Mobile Phone in School) করতে হল স্কুল কর্তৃপক্ষকে। ঘটনাটি  মুর্শিদাবাদের  (Murshidabad) ডোমকল থানার হরিশঙ্করপুর শ্রী কৃষ্ণ বিদ্যাপীঠের।

অভিযোগ স্কুল খোলার পর ছাত্রছাত্রীরা মোবাইলে (Mobile Phone in School) বিভিন্ন ছবি তুলে তা সোশ্যাল নেটোয়ার্কে আপলোড করে দেয়। খুব অল্প সময়ের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। যার ফলে অস্বস্তির মধ্যে পড়তে হয় স্কুল কর্তৃপক্ষকে। এরপরেই স্কুলের শিক্ষক ও পরিচালন সমিতির সদস্যরা সিদ্ধান্ত নেয় স্কুলে কোনোরকম মোবাইল নিয়ে আসা চলবে না। সমস্ত ছাত্রছাত্রীদের নোটিশ দিয়ে তা জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন - Subhman and Sara-র প্রেম কি জমে ক্ষীর, মাঠে বাউন্ডারি মারলেন শুভমান আর গ্যালারি চেঁচাল সচিন-সচিন, ভাইরাল ভিডিও

ছাত্রী বৃষ্টি খাতুন বলে, ‘‘শিক্ষকরা আমাদের ভালোর জন্য স্কুলে মোবাইল না নিয়ে আসার নির্দেশ দিয়েছেন। স্কুলে অনেকেই মোবাইল নিয়ে এসে গেম খেলতে থাকে। যার ফলে পড়াশোনায় ক্ষতি হয়। তবে স্কুলে নোটিশ দেওয়ার পর কারো কাছে মোবাইল দেখতে পাইনি।’’ দশম শ্রেনীর ছাত্র সায়ন বিশ্বাস বলে, ‘‘আমার অনেক বন্ধুরাই স্কুলে মোবাইল নিয়ে এসে গেম খেলত, বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করত। তবে স্কুলের নির্দেশে এখন আর কেউ মোবাইল আনছে না।’’ আর এই উদ্যোগকে সমর্থন জানাচ্ছেন অভিভাবক ও অভিভাবিকারা। অভিভাবক অরূপ রায় বলেন, ‘‘শিক্ষকেরা একদম সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আমি এই সিদ্ধান্তকে সমর্থন করছি। স্কুলে মোবাইল ফোন নিয়ে গিয়ে ভিডিও করে সোশ্যাল নেটওয়ার্কে তা ভাইরাল হচ্ছে। যার কুপ্রভাব সব ছাত্রছাত্রীদের উপর পড়ছে। এতদিন অনলাইনে ছেলেমেয়েরা ক্লাস করছিল।এখন যেহেতু স্কুল খুলে গিয়েছে তাই স্কুলে মোবাইল নিয়ে যাওয়ার অনুমতি না দেওয়ায় সঠিক সিদ্ধান্ত।’’

আরও পড়ুন -Job Vacancy: সেন্ট্রাল রেলওয়ের অধীনে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষক মহম্মদ গোলাম সারোয়ার বলেন, নোটিশ দেওয়ার আগে অনেক ছাত্রছাত্রীদের কাছে মোবাইল ধরা পড়েছিল। এরপরেই নোটিশ দিয়ে জানানো হয়েছে স্কুলে মোবাইল ফোন আনা সম্পূর্ণ নিষিদ্ধ। ছাত্রছাত্রী স্কুলের বিভিন্ন ছবি তুলে বা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করত। সেইকারনেই স্কুলের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধান শিক্ষক মুস্তাক হোসেন বলেন, স্কুল খোলার পর থেকেই ছাত্রছাত্রীদের লক্ষ করছিলাম ওরা যত্রতত্র মোবাইল ফোন ব্যবহার করছিল।  সেইকারনেই এই নিয়ম বহাল করা হয়েছে। প্রয়োজনে আগামীতে আরো কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।

Pranab Kumar Banerjee

Published by:Debalina Datta
First published:

Tags: Mobile Phone, Murshidabad

পরবর্তী খবর