Saumitra Khan : 'ক্ষোভ'-সুর ভ্যানিশ! ফের পুরনো ছন্দে সৌমিত্র খাঁ, পঞ্চায়েত ভোটে তৃণমূলকে শূন্য করার দাবি...

স্বমহিমায় সৌমিত্র Photo : File Photo

বিষ্ণুপুর শহরে এক বেসরকারি লজে দলের সাংগঠনিক সভায় যোগ দিতে গিয়েও সৌমিত্র খাঁ (Soumitra Khan) বলেন, একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলকে বিষ্ণুপুরে ৫-১ করেছি। এবার পঞ্চায়েত ভোটে শূন্য করতে চাই।

  • Share this:

    #বিষ্ণুপুর : কিছুদিন আগেই যুব মোর্চার সভাপতি পদ ছেড়ে ছিলেন তিনি, যার ফলে তাঁর বিজেপিতে সুর বদলের জল্পনা ছিল তুঙ্গে। তবে কী আবার রাজনৈতিক গন্তব্য বদলাতে চলেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)? এই প্রশ্নই ঘোরাফেরা করছিল রাজনীতির অলিন্দে। কিন্তু নিজের ফেসবুক লাইভ থেকে সৌমিত্র(Saumitra Khan) জানিয়েছিলেন যুব মোর্চার পদ ছাড়লেও দল ছাড়ার কোনও প্রশ্ন নেই। যদিও দলের একাংশের বিরুদ্ধে সেদিনও যথেষ্ট সরব হয়েছিলেন তিনি। নাম না করেজানিয়েছিলেন দল চালাচ্ছেন তৃণমূল থেকে আসা এক নেতা।

    তবে এখন সেসব অতীত। সৌমিত্র খাঁ (Saumitra Khan) যে ফের একবার পুরনো ছন্দে ফিরেছেন তা বোঝা গেল তার সোশ্যাল মিডিয়ায় পেজ দেখেই। রবিবার রাতে বেশ কিছু এলাকায় জনসভার পরে ফেসবুক পেজে সৌমিত্র লেখেন, "পথ চলা শুরু। মিশন ২০২৪। বিষ্ণুপুর লোকসভাতে লড়াই শুরু আজ থেকে।"

    রবিবার বিষ্ণুপুর শহরে এক বেসরকারি লজে দলের সাংগঠনিক সভায় যোগ দিতে গিয়েও সৌমিত্র খাঁ (Soumitra Khan) বলেন, একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলকে বিষ্ণুপুরে ৫-১ করেছি। এবার পঞ্চায়েত ভোটে শূন্য করতে চাই। সাথে সাথে নিজের যুব সভাপতির পদ ছাড়া নিয়েও এদিন কথা বলেন তিনি। তিনি বলেন, “বয়স পেরিয়ে গেলে এমনিতেই যুব মোর্চার পদ ছেড়ে দিতে হয়, এটা নতুন কিছু নয়। আমি কী সারা জীবন যুব মোর্চা করবো!”

    এমনকি সম্পূর্ণ ভোল পাল্টে তিনি জানান শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) উপরেও তার কোনও রাগ নেই। তিনি বলেন, রাজনীতিতে মান-অভিমান চলে আবার কূটনীতিও চলে। যদিও এক্ষেত্রে কোন দিকে ইঙ্গিত করতে চাইলেন সৌমিত্র তা অবশ্য বলে দেবে সময়ই। তবে তার এই বক্তব্যকে পাত্তা দিতে রাজি নন বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি ডক্টর শ্যামল সাঁতরা (Shyamal Santra)। তার মতে, “উনি অনেক কথাই বলেন, ওনাদের নিজেদের দলও ওনাকে পছন্দ করেন না গুরুত্ব দেন না অন্যান্য দলে তার কথায় কিছু এসে যায় না।” শ্যামল বাবুর মতে, 'উনি এমন ভাব ভঙ্গি করেন যেন সকালবেলা দল ছেড়ে দিচ্ছেন, আবার বিকেলবেলা জানান উনি দলেই আছেন।' কার্যত সৌমিত্রর কথার যে কোন ভরসা নেই একথাই বুঝিয়ে দিতে চান তৃণমূল নেতা।

    Published by:Sanjukta Sarkar
    First published: