Home /News /south-bengal /

Sandal Wood Robbery: রাতের অন্ধকারে পাচার হয়ে যাচ্ছে বহু মূল্যের চন্দন গাছ ! পূর্ব বর্ধমানে ধৃত ২

Sandal Wood Robbery: রাতের অন্ধকারে পাচার হয়ে যাচ্ছে বহু মূল্যের চন্দন গাছ ! পূর্ব বর্ধমানে ধৃত ২

বন দফতরের অভিযোগের ভিত্তিতে ২ জনকে গ্রেফতার করল পুলিশ

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমানের মাটি চন্দন গাছের পক্ষে আদর্শ। বহু মূল্যের চন্দন গাছ লাগিয়েছিলেন অনেকেই। অনেকে বাগানে একসঙ্গে অনেক চন্দন গাছ লাগিয়েছিলেন। দিনে দিনে বেড়ে উঠছিল গাছগুলি। ইদানিং দেখা দিয়েছিল নতুন সমস্যা। মাঝেমধ্যেই চুরি হয়ে যাচ্ছিল চন্দন গাছ (Sandal Wood Robbery)। মোটা টাকায় বিক্রির জন্য সক্রিয় হয়ে উঠেছিল পাচার চক্র। রাতের অন্ধকারে গাছ কেটে গাড়িতে তুলে তা পাচার করে দেওয়া হচ্ছিল। বন দফতরের অভিযোগের ভিত্তিতে ২ জনকে গ্রেফতার করল পুলিশ।

আরও পড়ুন: দিঘায় এসে জমিয়ে কাঁকড়া খেয়েছিলেন, মর্মান্তিক পরিণতি হল বছর ১৮-র তরুনীর

পর পর কয়েকটি চন্দন গাছ চুরির অভিযোগে দুজনকে গ্রেফতার করল পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানার পুলিশ (Sandal Wood Robbery)। পুলিশ সুত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম তাপস বাউরী ও বিজয় হালদার। দুজনই আউশগ্রামের বাসিন্দা । ধৃতদের শুক্রবার বর্ধমান আদালতে পাঠানো হয়!  এরমধ্যে তাপস বাউড়িকে পাঁচ দিনের হেফাজত চেয়ে আদালতের কাছে আবেদন জানিয়েছে পুলিশ। তাকে হেফাজতে নিয়ে বিস্তারিত জেরা করা হবে। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত, চুরি করা চন্দন কাঠ কোথায় বিক্রি করা হত?  বিস্তারিত তদন্ত শুরু হয়েছে। জেরায় ধৃতরা চন্দন গাছ চুরির সঙ্গে  তাদের জড়িত থাকার কথা স্বীকার করে  নিয়েছে বলে দাবি পুলিশের।

আরও পড়ুন:চায়ের দোকানে বসা নিয়ে ব্যাপক বচসা, বোমাবাজিতে উত্তপ্ত বেলডাঙা

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, এলাকার মাটিতে চন্দন গাছের ফলন ভাল। অনেকেই তাই বাড়িতে চন্দন গাছ লাগিয়েছেন। একের পর এক  চন্দন গাছ চুরির ঘটনা ঘটে চলেছে আউশগ্রাম এলাকায়। আউশগ্রামের বিভিন্ন পাড়া ছাড়াও সোমাইপুর,করোটিয়ার মত এলাকা থেকে সম্প্রতি বেশ কিছু চন্দন গাছ চুরি হয়েছে। তদন্তে নেমে বিজয় হালদার ও তাপস বাউড়ি এই চুরির  কাজে যুক্ত বলে জানতে পারে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে তাদের গ্রেফতার করে আউশগ্রাম থানার পুলিশ। এর নেপথ্যে রয়েছে বড়সড় কোনও চক্র, এমনটাই অনুমান পুলিশের।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: East Burdwan News

পরবর্তী খবর