• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • West Bengal Election 2021: ২ মে ফলপ্রকাশ, কিন্তু বাংলার দুই আসনে ভোট হবে ১৬ মে! কারণ অত্যন্ত মর্মান্তিক

West Bengal Election 2021: ২ মে ফলপ্রকাশ, কিন্তু বাংলার দুই আসনে ভোট হবে ১৬ মে! কারণ অত্যন্ত মর্মান্তিক

পিছোচ্ছে ভোট

পিছোচ্ছে ভোট

দুটি কেন্দ্রই সংখ্যালঘু অধ্যুষিত, তাই নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিলেন তাঁরা। সেই আর্জিকে মান্যতা দিল কমিশন। জানিয়ে দেওয়া হল, মুর্শিদাবাদের ওই দুই কেন্দ্রে ভোট হবে ১৬ মে। আর ফলপ্রকাশ করা হবে ১৯ মে।

  • Share this:

    #জঙ্গিপুর: মারণ ভাইরাসের দাপটে কাঁপছে দেশ। বাংলার তার বাইরে নয়। প্রতিদিন করোনা (Corona in Bengal) সংক্রমণ নতুন রেকর্ড স্পর্শ করছে। আর তারই মধ্যে চলছে বাংলার ভোট (West Bengal Assembly Election 2021)। কিন্তু ইতিমধ্যেই মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রের দুই প্রার্থীর করোনার কারণে আকস্মিক মৃত্যুতে ভোটগ্রহণ পর্ব স্থগিত করে দিয়েছিল নির্বাচন কমিশন। পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, ওই দুই কেন্দ্রে ভোট হবে ১৩ মে। কিন্তু এরপরই নির্বাচন কমিশনের কাছে সংযুক্ত মোর্চার তরফে আবেদন করা হয়, ইদ থাকায় নির্বাচনের দিন পিছিয়ে দেওয়া হোক। যেহেতু দুটি কেন্দ্রই সংখ্যালঘু অধ্যুষিত, তাই নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিলেন তাঁরা। সেই আর্জিকে মান্যতা দিল কমিশন। জানিয়ে দেওয়া হল, মুর্শিদাবাদের ওই দুই কেন্দ্রে ভোট হবে ১৬ মে। আর ফলপ্রকাশ করা হবে ১৯ মে।

    প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল সামশেরগঞ্জ বিধানসভার কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। আর ঠিক তার পরদিনই সেই করোনার কারণেই মৃত্যু হয় জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। দুই কেন্দ্রের দুই প্রার্থীর মৃত্যুর পরই ভোটগ্রহণ পর্ব স্থগিত হয়ে যায়। পরে দিন ধার্য্য করা হয়, ১৩ মে। কিন্তু এরপরই সংযুক্ত মোর্চার তরফে কমিশনে আবেদন করা হয়, ১৩ মে ইদ থাকার কারণে ওইদিন ভোট দিতে অসুবিধায় পড়তে পারেন ওই দুই কেন্দ্রের ভোটাররা। তাই পরিবর্তন করা হোক ভোটের দিন। এরপরই দিন পরিবর্তন করে ১৬ মে করল নির্বাচম কমিশন।

    আগামী ২৬ এপ্রিল সপ্তম দফায় মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হওয়ার কথা ছিল। সেই ১১ আসনের মধ্যেই ছিল সামশেরগঞ্জ ও জঙ্গিপুরও। কিন্তু তার আগেই গত বৃহস্পতিবার সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস ও শুক্রবার বিকেলে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। সেই ভোটই এবার হবে ১৬ মে।

    উল্লেখ্য, ইতিমধ্যেই কংগ্রেসের তরফে সামশেরগঞ্জের প্রার্থী হিসেবে প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুনের নাম ঘোষণা করা হয়েছে। আর জঙ্গিপুরে আরএসপি প্রার্থী হচ্ছেন জানে আলম।

    Published by:Suman Biswas
    First published: