Suvendu Adhikari: চেনা মাঠ, পতাকা আলাদা, শুভেন্দুর প্রতীক চেনাতে হচ্ছে নন্দীগ্রামবাসীকে!

Suvendu Adhikari: চেনা মাঠ, পতাকা আলাদা, শুভেন্দুর প্রতীক চেনাতে হচ্ছে নন্দীগ্রামবাসীকে!

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

শুভেন্দু অধিকারী যে তৃণমূল নয় বিজেপির হয়ে লড়াই করছেন তা বোঝাতে আজ নন্দীগ্রামের মাটি থেকে শুভেন্দু অধিকারীর প্রতীক কী তা মনে করালেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

  • Share this:

#নন্দীগ্রাম: মাঠ চেনা, প্লেয়ার পুরানো, পতাকা নতুন, দলটা জাতীয়। ডিসেম্বর মাসে বিজেপি'তে যোগ দিয়ে  প্রায় প্রতিটি মঞ্চে নিয়ম করেই শুভেন্দু অধিকারী এই কথা বলে চলেছেন। যে নেতা এক বছর আগেও ছিলেন নন্দীগ্রামের তৃণমূল বিধায়ক, সেই নেতাই এক বছর পরে সেই আসন থেকেই লড়ছেন পদ্মফুলের প্রতীকে। লড়ছেন তাঁর সদ্য প্রাক্তন দলের দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে। ভোটের লড়াইয়ে তাই জোর টক্কর গোটা নন্দীগ্রাম জুড়ে। শুভেন্দু অধিকারী যে তৃণমূল নয় বিজেপির হয়ে লড়াই করছেন তা বোঝাতে আজ নন্দীগ্রামের মাটি থেকে শুভেন্দু অধিকারীর প্রতীক কী তা মনে করালেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

এ দিন শুভেন্দুর সমর্থনে কেন্দ্রীয় মন্ত্রী নন্দীগ্রামে সভা করতে আসেন। সেখানে তিনি সভায় উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে জানতে চান, "শুভেন্দু অধিকারী কিসের প্রার্থী? তার প্রতীক কী?" তাহলে কি রাজনৈতিক পরিচয় আসলে শুভেন্দু অধিকারীর কি তা নিয়ে কোনও ধোঁয়াশা তৈরি হয়েছে? কারণ শুভেন্দু অধিকারী এদিন নিজেও তার নন্দীগ্রামের সভা থেকে উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে বলেন, "ইভিএমে আমার নাম কত নম্বরে আছে? আমার প্রতীক কী?" তবে দুটি ক্ষেত্রেই জনতার সদুত্তরে খুশি শুভেন্দু অধিকারী নিজে।

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব অবশ্য নন্দীগ্রাম আসন নিয়ে প্রতিদিন নানা খোঁজ খবর নিচ্ছেন। এ দিন অমিত শাহ ফোন করেছিলেন শুভেন্দু অধিকারীকে। বাংলার নির্বাচন নিয়ে তাদের মধ্যে দীর্ঘক্ষণ কথা হয়। শুভেন্দু অধিকারী জানিয়েছেন, অমিত শাহ তার কাছে নন্দীগ্রামের খবর নেন। শুভেন্দু অবশ্য অমিত শাহকে আশ্বস্ত করে জানিয়েছেন, "নন্দীগ্রাম মোদীর সেনাপতিই জিতবে।" আগামী ১লা এপ্রিল ভোট নন্দীগ্রামে। তার আগে সেখানে প্রচারে আসবেন অমিত শাহ। আগামী ৩০ তারিখ তার প্রচারে আসার কথা। একই সময়ে নন্দীগ্রামে উপস্থিত থাকার কথা তৃণমূল প্রার্থী মমতা বন্দোপাধ্যায়ের। ফলে নন্দীগ্রাম নিয়ে লড়াই ক্রমশ জমে উঠেছে৷ প্রার্থী পুরানো হলেও নয়া প্রতীক চেনাতে উদগ্রীব অধিকারী পরিবারের মেজো ছেলে।

Published by:Arka Deb
First published: