Home /News /south-bengal /
Russia Ukraine Crisis|| যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে ২ সন্তান, চিন্তায় ঘুম ছুটেছে কালনার হালদার পরিবারের

Russia Ukraine Crisis|| যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে ২ সন্তান, চিন্তায় ঘুম ছুটেছে কালনার হালদার পরিবারের

বিকাশ হালদার ও বিভাস হালদার।

বিকাশ হালদার ও বিভাস হালদার।

Russia Ukraine Crisis: পূর্ব বর্ধমান জেলার কালনার মুক্তারপুর এলাকার একই পরিবারের এই দুই পড়ুয়া কম্পিউটার ডিপ্লোমা করতে ইউক্রেনে গিয়ে বর্তমান যুদ্ধ পরিস্থিতিতে আটকে আছেন।

  • Share this:

#কালনা: পড়াশোনার জন্য ইউক্রেনে গিয়ে আটকে কালনার একই পরিবারের দুই ছেলে। এখানে চরম উদ্বেগে দিন কাটাচ্ছেন পরিবারের সদস্যরা। সেখানে খাবার নেই। অনেকের সঙ্গে কোনওরকমে না ঘুমিয়ে দিন কাটছে। তবে তাদের দেশে ফেরানোর সব চেষ্টা চালানো হচ্ছে বলে ভারতীয় দূতাবাস তাদের সঙ্গে যোগাযোগ করে জানিয়েছে।

ইউক্রেনের (Ukraine) ওপর রাশিয়ার (Russia) হামলার দ্বিতীয় দিনেও সামনে আসছে একের পর এক বিস্ফোরণ, ধ্বংসের খবর। আক্রমণ প্রতি আক্রমণে ইউক্রেন ক্রমশ ধ্বস্ত। দখল নিচ্ছে রাশিয়ান সেনা। চলছে বিস্ফোরণ। ভয়াবহ চেহারা রাজধানী কিয়েভের। সব মিলিয়ে ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন ইউক্রেনবাসী। এরই মধ্যে উদ্বেগ বাড়ছে ইউক্রেনে বসবাসকারী দেশ বিদেশের মানুষের পরিবারের সদস্যদের।

আরও পড়ুন: 'পরিস্থিতি ভয়ানক', ইউক্রেনে পাঠরত অর্পণ জানালেন! উদ্বেগে বসিরহাটের পরিবার

কালনার বিকাশ হালদার ও বিভাস হালদার সম্পর্কে দুই তুতো ভাই। তাদের পরিবারের সদস্য ধনঞ্জয় হালদার জানিয়েছেন, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার দুই ভাই হস্টেল ছেড়ে ভারতীয় দূতাবাসে চলে এসেছে। তাদের সঙ্গে অনলাইনে কথাও হয়েছে পরিবারের সদস্যদের। বিভাস ও বিকাশ দু'জনেই জানিয়েছেন, ইউক্রেনের পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। রাশিয়ার মুহুর্মুহু হামলায় ত্রস্ত গোটা দেশ। অনেকেই সাবওয়েতে আশ্রয় নিয়েছে। এটিএমে টাকা নেই। খাদ্য সামগ্রির দোকানে লম্বা লাইন। অনেকেই ঘরে সেসব সামগ্রি মজুত করছেন পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আশঙ্কায়। সব মিলিয়ে বিপর্যস্ত জনজীবন।

আরও পড়ুন: গোবরডাঙার স্বাগতা আটকে ইউক্রেনে, গ্রামের বাড়িতে ঘুম নেই মা-বাবার

ইউক্রেন থেকে বিভাস জানিয়েছে, খাবার নেই। শুকনো খাবার খেয়েই এখন তারা কোনও রকমে রয়েছেন। যতো দ্রুত সম্ভব ভারতে ফিরে আসার অপেক্ষা করছেন তাঁরা। তাদের পরিবারের সদস্যরাও দিনরাত প্রার্থনা করছেন যাতে তাদের ঘরের ছেলে সুস্হ অবস্থায় তাড়াতাড়ি ঘরে ফিরে আসে। ইতিমধ্যেই ভারত সরকার ইউক্রেনে থাকা ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে তৎপর হয়েছে। পূর্ব বর্ধমান জেলার কালনার মুক্তারপুর এলাকার একই পরিবারের এই দুই পড়ুয়া কম্পিউটার ডিপ্লোমা করতে ইউক্রেনে গিয়ে বর্তমান যুদ্ধ পরিস্থিতিতে আটকে আছেন। এখন দূতাবাসের সহায়তায় তারা দ্রুত দেশে ফিরুক চাইছেন পরিবারের সদস্যরা।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published:

Tags: East Bardhaman, Russia Ukraine Crisis

পরবর্তী খবর