দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

হঠাৎই কুলতলি গ্রামে ঢুকে পড়ল রয়্যাল বেঙ্গল, গরু শিকারের পরেও গ্রাম ছাড়ছে না বাঘ!

হঠাৎই কুলতলি গ্রামে ঢুকে পড়ল রয়্যাল বেঙ্গল, গরু শিকারের পরেও গ্রাম ছাড়ছে না বাঘ!
প্রতীকী চিত্র ।

রাত্রেই জাল দিয়ে ঘিরে দেওয়া হয় গ্রামের পাশের জঙ্গলটি। এ দিকে গ্রামবাসীরা লাঠিসোটা নিয়ে রাস্তায় পাহারায় নেমেছেন।

  • Share this:

Arpan Mondal

#কুলতলি: কুলতলি গ্রামে ঢুকে পড়ল বাঘ, আতঙ্কিত গ্রামবাসীরা । লোকালয়ে বাঘ ঢুকে পড়ায় ব্যাপক আতঙ্ক ছড়াল কুলতলির গ্রামে। সোমবার সন্ধ্যায় মৈপীট কোস্টাল থানার ৬ নম্বর বৈকন্ঠপুর গ্রামে নদী সাঁতরে ঢুকে পড়ে দক্ষিণরায়। এক গ্রামবাসীর গোয়ালঘরে হানা দিয়ে একটি গোরু শিকার করে রয়েল রয়াল বেঙ্গল টাইগার। কিন্তু তারপরও এলাকা ছেড়ে যেতে রাজি নয় ডোরাকাটা প্রাণীটি। নদীর ধারে গ্রামের ইটের রাস্তার উপরেই রাজকীয় ভাবে বসে বিশ্রাম নিল দীর্ঘক্ষণ ধরে। এর জেরেই ভয়ে সিঁটিয়ে গেলেন সাধারণ মানুষ।

গত সোমবার সন্ধ্যাবেলায় আচমকাই নদী সাঁতরে চলে আসে একটি বাঘ। ভীম নায়েক নামে এক গ্রামবাসীর গোয়ালে ঢুকে পড়ে নির্বিচারে একটি গোরুকে মেরে ফেলে। এই খবর চাউর হতেই শোরগোল পড়ে যায়। খবর দেওয়া হয় পুলিশ ও বনদফতরকে। এলাকায় পর্যাপ্ত পরিমাণে আলোর ব্যবস্থা করা হয়েছে। কীভাবে বাঘটিকে খাঁচা বন্দি করা যায় তা নিয়ে চলছে নানা রকম পরিকল্পনা। রাতের অন্ধকারে ঘটনাটি ঘটায় সমস্যা হলেও রাত্রেই জাল দিয়ে ঘিরে দেওয়া হয় গ্রামের পাশের জঙ্গলটি। এ দিকে গ্রামবাসীরা লাঠিসোটা নিয়ে রাস্তায় পাহারায় নেমেছেন। কয়েকদিন আগেই কুলতলির হালদার ঘেড়িতে বাঘের পায়ের ছাপ দেখা যায়। যা নিয়ে আগে থেকেই আতঙ্কিত ছিলেন সাধারণ মানুষ।

এ দিন তার পাশের পাড়াতে রয়্যাল বেঙ্গল টাইগার দেখা যাওয়ায় ভয়ে কাবু হয়ে গিয়েছেন অনেকেই। ডিএফও মিলন মন্ডল জানিয়েছেন, গ্রামবাসীদের সুরক্ষার জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। প্রাণীটিকে খাঁচাবন্দি করতে সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Published by: Simli Raha
First published: October 6, 2020, 12:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर