বাংলা আবাস যোজনা দুর্নীতি অভিযোগ তুলে ৩৪নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

road blocked in Murshidabad in connection with malpractice in abas yojona

গ্রামের বাসিন্দাদের দাবি আমরা দীর্ঘ ২৪ দিন পর আন্দোলন শুরু করেছি।

  • Share this:

#বেলডাঙা: বাংলা আবাস যোজনা দুর্নীতি অভিযোগ তুলে ৩৪নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ৷  বাংলার নিজ গৃহ নিজ প্রকল্প এর অধীনে বাংলা আবাস যোজনা কিন্তু সেই বাংলা আবাস যোজনাতে দুর্নীতির অভিযোগ তুলে ৩৪নং জাতীয় সড়ক অবরোধ ও বেলডাঙা এক নং বিডিও অফিসে সামনে অবরোধ করে বিক্ষোভ দেখান হল।

সোমবার দুপুরে মুর্শিদাবাদ জেলার বেলডাঙা এক নং ব্লকে অধীনে বাংলা আবাস যোজনার দুর্নীতির বিরুদ্ধে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ এবং বেলডাঙ্গা এক নম্বর বিডিও অফিসের সামনে। এলাকার বাসিন্দাদের অভিযোগ, মুর্শিদাবাদের বেলডাঙা ১নম্বর ব্লকের ভাবতা ২নম্বর & গ্রাম পঞ্চায়েতের রামেশ্বরপুর গ্রামে কেন্দ্রীয় প্রকল্পের বরাদ্দ অর্থ প্রধানমন্ত্রী আবাস যোজনা দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ  তথা বাংলা আবাস যোজনা তে দূর্নীতি করা হয়েছে এই অভিযোগ তুলে ৩৪ নম্বর জাতীয় সড়কে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। অবরোধ তুলতে গেলে বিক্ষোভকারী দের সাথে হাতাহাতি হয় পুলিশের। বিক্ষোভকারীদের দাবি দুঃস্থ মানুষদের ঘর না  দিয়ে বড়লোকদের নামে ঘরের তালিকা বের হয়েছে। তারই প্রতিবাদে এ বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা ।

গ্রামের বাসিন্দাদের দাবি আমরা দীর্ঘ ২৪ দিন পর আন্দোলন শুরু করেছি। আমাদের গ্রামে নতুন করে তালিকা তৈরি করতে হবে। আজকে আমরা আন্দোলন করতে এসে আমাদের মহিলাদের উপর পুলিশ প্রশাসনের নেতৃত্বে বিনা কারনে মাধধর করা হয়েছে। পুনরায় আবাস যোজনা তালিকা তৈরি করা না হলে আগামী দিনে জেলা শাসক অফিস ঘেরাও হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়। বেলডাঙা এক নং ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি নজরুল ইসলাম বলেন, সরকারী নির্ধারিত হিসেবে আবাস যোজনা তালিকা তৈরি করা হয়েছিল সেখানে পড়ে নাম সংযোজন হবে এবং বাদ যাবে তবে আজকে ৩৪নং জাতীয় সড়ক অবরোধ এবং ঝামেলা তৈরি করে অশান্তি সৃষ্টি করা হল বিডিও অফিস চত্বরে এটা যুক্তি সংগত নয় বলে দাবি করলেন তিনি।

বিজেপি নেতা সুমিত ঘোষ বলেন, বেলডাঙা ব্লক জুড়ে প্রধানমন্ত্রী আবাস যোজনা তালিকা দুর্নীতি করা হয়েছে। পঞ্চায়েতের প্রধান সে তার নিজের লোকদের কে ঘর দিয়েছে। আমরা এর তীব্র বিরোধিতা করি আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে জানান তিনি।

Pranab Kumar Banerjee

Published by:Debalina Datta
First published: