রাস্তা সারাইয়ের দাবিতে ঘণ্টা তিনেক পথ অবরোধ

রাস্তা সারাইয়ের দাবিতে ঘণ্টা তিনেক পথ অবরোধ

বীরভূমের জয়দেব যাওয়ার রাস্তায় হল এই অবরোধ৷

বীরভূমের জয়দেব যাওয়ার রাস্তায় হল এই অবরোধ৷

  • Share this:

#বীরভূম: রাস্তা সারাইয়ের দাবিতে ঘণ্টা তিনেক পথ অবরোধ বীরভূমের জয়দেব মোড়ে৷ অভিযোগ বারবার প্রশাসনকে জানিয়েও সুরাহা হয়নি। রাস্তার পরিস্থিতি এতটাই খারাপ যে বাড়ি থেকে বার হওয়ার পর সুস্থ অবস্থায় বাড়ি ফিরতে পারবেন কিনা তারও কোনও নিশ্চয়তা নেই'। রাস্তার বেহাল দশা নিয়ে এমনই হাজার অভিযোগ তুলে শুক্রবার পথ অবরোধে নামেন দুবরাজপুর থানার অন্তর্গত জয়দেব মোড়ের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা।

স্থানীয়দের অভিযোগ, "দীর্ঘ এক বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে জয়দেব মোড় থেকে জয়দেব মন্দির যাওয়ার রাস্তা। প্রশাসনকে এই রাস্তা মেরামতের জন্য বারবার অনুরোধ জানানো হয়। মাঝে এর ওপর কেবলমাত্র  প্রলেপ দিয়ে দেওয়া হয়। আর সেই প্রলেপ উঠে যেতেই ফের দুর্ভোগ।" স্থানীয় বাসিন্দারা এটাও অভিযোগ করেছেন, "এই রাস্তাটি দিয়ে সহজেই তাড়াতাড়ি দুর্গাপুর যাওয়া যায়। যে কারণে প্রতিনিয়তই যান চলাচল করে। ওভারলোড থেকে সব ধরনের গাড়ি প্রতিনিয়ত যাতায়াতের কারণে বারবার রাস্তা ভেঙ্গে পড়ছে। রাস্তার বেহাল দশা হয়ে পড়ার কারণে বারবার দুর্ঘটনার সম্মুখীন হতে হয় স্থানীয় বাসিন্দাদের।"

এই সকল অভিযোগের পরিপ্রেক্ষিতেই শনিবার সকাল আটটা থেকে স্থানীয় ব্যবসায়ীরা এবং স্থানীয় বাসিন্দারা এই পথ অবরোধের শামিল হন। নিজেদের দাবি-দাওয়া নিয়ে পথ অবরোধ চলে প্রায় ঘণ্টা তিনেক। জয়দেব মোড় থেকে জয়দেব মন্দির পর্যন্ত যাওয়ার রাস্তা অবরোধের পাশাপাশি প্রায় ২০ মিনিট স্থানীয়রা অবরোধ করেন পানাগড় মোড়গ্রাম রাজ্য সড়কও। ঘটনার খবর পেয়ে অবশেষে ঘটনাস্থলে পৌঁছান দুবরাজপুর থানার পুলিশ এবং দীর্ঘক্ষণ ধরে অবরোধকারীদের সাথে আলোচনার পর অবশেষে অবরোধ ওঠে।ইতিমধ্যেই ওই রাস্তার উপরে জয়দেব একটি বড় ব্রিজ তৈরির কাজ শুরু করেছে বীরভূম জেলা প্রশাসন। ওই ব্রিজ সম্পূর্ণ হয়ে গেলে বীরভূম থেকে দুর্গাপুর যাওয়ার রাস্তার দূরত্ব যেমন কমবে,  বাঁচবে সময়ও। তাই অবিলম্বে এই রাস্তা ছাড়ের দাবি তুলেছে স্থানীয় এলাকার বাসিন্দারা।

Supratim Das

Published by:Debalina Datta
First published: