Home /News /south-bengal /
লাইফ জ্যাকেট ছাড়াই প্রাণের ঝুঁকি নিয়ে ফেরি চলাচল রূপনারায়ণে

লাইফ জ্যাকেট ছাড়াই প্রাণের ঝুঁকি নিয়ে ফেরি চলাচল রূপনারায়ণে

Photo: News18

Photo: News18

নিয়মকে থোড়াই কেয়ার। লাইফ জ্যাকেট ছাড়াই প্রাণের ঝুঁকি নিয়ে ফেরি চলাচল করছে রূপনারায়ণে। যথেচ্ছ যাত্রীও তোলা হচ্ছে। যে কোনও সময় নৌকাডুবির আশঙ্কা নিেয়ই খানাকুলের বন্দর থেকে পশ্চিম মেদিনীপুরের ঘাটালে ফেরিতে যাতায়াত করতে হয় যাত্রীদের।

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: নিয়মকে থোড়াই কেয়ার। লাইফ জ্যাকেট ছাড়াই প্রাণের ঝুঁকি নিয়ে ফেরি চলাচল করছে রূপনারায়ণে। যথেচ্ছ যাত্রীও তোলা হচ্ছে। যে কোনও সময় নৌকাডুবির আশঙ্কা নিয়েই খানাকুলের বন্দর থেকে পশ্চিম মেদিনীপুরের ঘাটালে ফেরিতে যাতায়াত করতে হয় যাত্রীদের।

    গত বছর কালনায় নৌকাডুবিতে বাইশ জনের মৃত্যুর পর কড়া ব্যবস্থা নেয় প্রশাসন। নৌকায় পঁচিশ জনের বেশি যাত্রী তোলায় প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে। সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করেই খানাকুলের বন্দর থেকে ঘাটাল যাওয়ার ফেরিঘাটে নৌকাগুলিতে প্রায় দ্বিগুণ যাত্রী তোলা হয় বলে অভিযোগ। সঙ্গে থাকে সাত-আটটি মোটরবাইকও। পরিস্থিতি এমনই হয়, প্রাণ হাতে করে নৌকার ধারেও দাঁড়াতে বাধ্য হন যাত্রীরা।

    শুধু অতিরিক্ত যাত্রী তোলাই নয়, যাত্রীদের লাইফ জ্যাকেটও না দেওয়ার অভিযোগ। লাইফ জ্যাকেট ছাড়াই যাত্রী পারাপারের ছবি ধরা পড়ে আমাদের ক্যামেরাতেই। ফেরিঘাটের কর্মীদের অবশ্য সাফাই, যাত্রীরাই লাইফ জ্যাকেট পরতে চান না।

    First published:

    Tags: Boats, Ferry rides, Life jackets, Overcrowding, Rupnarayanpur