৫০ কেজি ওজনের বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার !

৫০ কেজি ওজনের বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার !
Representational Image
  • Share this:

#দাসপুর: উদ্ধার হল বিরল প্রজাতির কচ্ছপ ৷ প্রায় ৫০ কেজি ওজনের এটি। খবর পেয়ে কচ্ছপটির উদ্ধার করে নিয়ে আসে বনদফতরের কর্মীরা। জানা যায় পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ২ নম্বর ব্লকের দুধকোমরা এলাকার বাসিন্দা গোপাল ধাড়া রুপনারায়ণ নদীতে জাল ফেলেছিলেন ৷ আর সেই জালে উঠে আসে প্রায় ৫০ কেজি ওজনের এক বিশাল আকার বারকোল।

পরবর্তীকালে ওই কচ্ছপ মেরে খেয়ে নেবেন বলেও ভেবেছিলেন তারা ৷ খবর পায় দাসপুর থানার পুলিশ ৷ শেষপর্যন্ত বনদফতরের আধিকারিকদের কাছে এই খবর পোঁছতে শুক্রবার বনদফতরের কর্মী ও দাসপুর থানার পুলিশ এসে উদ্ধার করে নিয়ে যায় কচ্ছপটিকে।

বন দফতর সুত্রে খবর, দাসপুরের দুধকুমড়া গ্রামের গোপাল ধাড়া মাছ ধরার জালে এই বৃহৎ আকারের কচ্ছপটি ধরা পড়ে । যদিও এ বিষয়ে দাসপুর বনদফতর আধিকারিক বিশ্বনাথ মোদি কোড়া বলেন, কচ্ছপটি নিয়ে গিয়ে ওর শারীরিক চিকিৎসার পর কোনও সরকারি বড় জলাশয় ছেড়ে দেওয়া হবে ৷

সচরাচর এই ধরনের কচ্ছপ বিরল হিসেবেই পরিচিত ৷ এর বয়স প্রায় ৪০ বছর। শুক্রবার সকাল সকাল রাজবংশী পাড়ায় এই বাড়িটি দেখতে ভিড় জমান বহু মানুষ। দাসপুর থানার প্রচেষ্টায় মৃত্যুর হাত থেকে রক্ষা পায় এই বিরল প্রজাতির বারকোলটি।

First published: 04:44:15 PM Nov 29, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर