corona virus btn
corona virus btn
Loading

'এক সময় রেল কোয়ার্টার এখন ভূতের বাড়ি'

'এক সময় রেল কোয়ার্টার এখন ভূতের বাড়ি'
রেল কোয়ার্টার এখন ভূতের বাড়ি

একঝলক দেখলেই মনে হবে পোড়ো বাড়ি। কিন্তু ভিতরে ঢুকলে বোঝা যাবে, পোড়ো বাড়ি নয়, আদতে রেলের কোয়ার্টার। কোনও এক সময় বসতিও ছিল এই চার দেওয়ালে। সে সব এখন ইতিহাস

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: একঝলক দেখলেই মনে হবে পোড়ো বাড়ি। কিন্তু ভিতরে ঢুকলে বোঝা যাবে, পোড়ো বাড়ি নয়, আদতে রেলের কোয়ার্টার। কোনও এক সময় বসতিও ছিল এই চার দেওয়ালে। সে সব এখন ইতিহাস। জলা জঙ্গলে রেলের কোয়ার্টার হয়ে গেছে ভুতুড়ে বাড়ি। পূর্ব মেদিনীপুরের নন্দকুমার স্টেশনের ধারে এভাবেই অযত্নে পড়ে আছে রেলের কোয়ার্টার। একে একে ভেঙে পড়েছে বাড়ির ছাদ, বারান্দা থেকে জানলা দরজা। রয়েছে শুধু কাঠামোটা। আর সেখানেই অযত্নে তৈরি হয়েছে জঙ্গল। দিঘা যাওয়ার পথে তমলুকের পরের স্টেশনই নন্দকুমার। সেখানেই এরকম ভাঙাচোরা কোয়ার্টারকে এলাকার মানুষ এখন ভুত বাংলো নাম দিয়েছেন। স্টেশনের সৌন্দর্যায়নের সঙ্গে যদি রেল কোয়ার্টারেরও সংস্কার হত, তাহলে অনেক কাজে লাগত এই বাড়ি বলে মত স্থানীয়দের।

রেল কোয়ার্টার ধ্বংসস্থূপে পরিণত হয়েছে। বাধ্য হয়েই বাইরে থাকতে হয় রেলকর্মীদের। রাজ্য সরকার না রেল দফতর, কে উদ্যোগী হয়ে সংস্কার করবে এই কোয়ার্টার, তা কেউ জানে না। কিন্তু সবাই এখন চাইছেন, জঙ্গল সাফ হয়ে আবার রঙিন হয়ে উঠুক এই কোয়ার্টার।

First published: August 5, 2019, 2:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर