মহিলা কামরার সংখ্যা বাড়ানোর প্রতিবাদ, সকাল থেকে রেল অবরোধে পুরুষ যাত্রীরা

মহিলা কামরার সংখ্যা বাড়ানোর প্রতিবাদ, সকাল থেকে রেল অবরোধে পুরুষ যাত্রীরা

নিজস্ব চিত্র

শুক্রবার সকাল থেকেই কাঁচরাপাড়ায় চলছে দফায় দফায় রেল অবরোধে ৷ এর জেরে চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের ।

  • Share this:

    #কলকাতা: মহিলা কামরার সংখ্যা বাড়ানোর প্রতিবাদে কাঁচরাপাড়ায় দফায় দফায় অবরোধ। কাজের দিনে বিক্ষোভ-অবরোধের জেরে চূড়ান্ত নাকাল নিত্যযাত্রীরা। ব্যাহত হয় শিয়ালদা শাখার ট্রেন চলাচল। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে রেল পুলিশ। চার ঘণ্টা পর অবরোধ ওঠে। ধীরে ধীরে স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

    শুক্রবার সকাল আটটা। মহিলা কামরার সংখ্যা বাড়ানোর প্রতিবাদে ফের বিক্ষোভ পুরুষ যাত্রীদের। অবরোধ-বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কাঁচরাপাড়া। রেলের নতুন নিয়মের প্রতিবাদে ক্ষুব্ধ যাত্রীরা। রেলের নয়া নিয়ম অনুযায়ী,

    -- শিয়ালদহ শাখায় ট্রেনে মহিলা কামরার সংখ্যা বৃদ্ধি -- ভেন্ডার কামরা কমিয়ে মহিলা কামরার সংখ্যা বৃদ্ধি -- সাধারণ কামরার সংখ্যা কমানো হয়নি -- নতুন সময়সূচি অনুযায়ী ট্রেনের সময় বদল

    পালটা বিক্ষোভে মহিলারাও। অবরোধ হয় হালিশহরেও। রেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার দাবি জানান বিক্ষোভকারীরা।

    নিরাপত্তার কথা ভেবে যাত্রী সংগঠনের পরামর্শে মহিলা কামরার সংখ্যা বাড়ানো হয়েছে। দাবি রেল কর্তৃপক্ষের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নিত্যযাত্রীদের হয়রানিও চরমে ওঠে। কাঁচরাপাড়ায় যান শিয়ালদহের সিনিয়র স্টেশন ম্যানেজার। অবরোধ তুলতে রেলের তরফে মাইকিং করা হয়। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় অবরোধ তুলতে লাঠিচার্জ করে রেল পুলিশ। অবরোধের জেরে আপ-ডাউন দুটি লাইনেই পরিষেবা ব্যাহত হয়। কল্যাণী, কৃষ্ণনগর, রাণাঘাট সহ একাধিক স্টেশনে দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকে। বেলা বারোটা নাগাদ অবরোধ ওঠে। ধীরে ধীরে স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

    First published: