'দেওয়াল লিখে নেতা হয়েছি, চাল চোরের পান্ডাকে হারাবই', হাবরায় হুঙ্কার রাহুল সিনহার

'দেওয়াল লিখে নেতা হয়েছি, চাল চোরের পান্ডাকে হারাবই', হাবরায় হুঙ্কার রাহুল সিনহার

হাবরায় হুঙ্কার রাহুল সিনহার

গতকাল নাম ঘোষণার পরই আজ সকালে স্বদলবলে হাবরা পৌঁছন তিনি। কর্মী বৈঠকের আগেই তিনি হাবরার মাটিতে দাঁড়িয়ে জানিয়ে দেন তিনিও উদ্বাস্তু পরিবারের সন্তান।

  • Share this:

#উত্তর ২৪ পরগণা: উদ্বাস্তু আবেগকে হাতিয়ার করেই হাবরায় প্রচার শুরু করলেন বিজেপির কেন্দ্রীয় নেতা তথা প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা। গতকাল নাম ঘোষণার পরই আজ সকালে স্বদলবলে হাবরা পৌঁছন তিনি। কর্মী বৈঠকের আগেই তিনি হাবরার মাটিতে দাঁড়িয়ে জানিয়ে দেন তিনিও উদ্বাস্তু পরিবারের সন্তান। বাংলাদেশ থেকে অত্যাচারের শিকার হয়ে তাঁর পরিবারও চলে এসেছে এই দেশে।

তাই হাবরার মতো উদ্বাস্তু ও মতুয়া অধ্যুষিত শহরে তাঁর টিকিট পাওয়াকে সৌভাগ্য বলে মনে করেন তিনি। রাজ্য খাদ্য মন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমুল কংগ্রেসের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক এই কেন্দ্র থেকে গত দুটি টার্মে বিধায়ক। হাবরার বিধায়ক রাজ্য মন্ত্রী সভার গুরুত্বপূর্ণ মন্ত্রী হলেও গত লোকসভা ভোটের ফলাফলে এই বিধানসভায় পিছিয়ে পড়ে তৃণমূল কংগ্রেস। সেই ফলাফলকে সামনে এনে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহা এদিন কটাক্ষ করেন।

তাঁর দাবি এই বিধানসভা থেকে পালাতে চেয়েছিলেন রাজ্যের চাল চুরির পান্ডা। দল তাঁকে সিট বদল করতে দেয়নি বলে বিজেপি প্রার্থীর রাহুল সিনহার দাবি। তাই চাল চোরের পান্ডার বিচার হবে এই হাবরাতেই। এমনই দাবি তাঁর। এদিন বিজেপি প্রার্থী দাবি করেন হাবরার মানুষ মাত্রই জানে তাঁদের মন্ত্রী কাদের নিয়ে হাবরায় রাজনীতি করেন। বিজেপি প্রার্থীর দাবি রাজ্যে বিজেপি সরকার আর হাবরায় বিজেপির বিধায়ক এই দুই এর মিশ্রনে প্রভুত উন্নয়ন হবে। আর সেটাই প্রকৃত উন্নয়ন দাবি তাঁর।

এইদিন সকালে হাবরা পুরসভার ১৯ নং ওয়ার্ডে হাজির হন বিজেপি প্রার্থী রাহুল সিনহা। প্রার্থী হিসাবে এটাই তাঁর প্রথম হাবরায় আগমন। এদিন হাবরার ঝড়ঝড়িয়া তলায় রং ও তুলি নিয়ে দেওয়াল লেখা শুরু করেন। আর তুলি হাতে নিয়ে স্মৃতিমেদুর হয়ে পড়েন বিজেপির এই প্রাক্তন রাজ্য সভাপতি। রাহুলের স্মৃতিতে উঠে আসে ১৯৮২ সালে নদীয়ার কৃষ্ণগঞ্জ বিধান সভায় প্রার্থীর হয়ে দেওয়াল লেখার কাহিনি। সেই সঙ্গে হাবরার বিজেপি প্রার্থীর দাবি, তিনি মাটি থেকে উঠে আসা রাজনৈতিক ব্যক্তি। ৩০ বছর পর তুলি হাতে তুলে রাহুলের দাবি, তৃনমুল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক ৫০ হাজার বা ১ লক্ষ যে ভোটেই জয়ের দাবি করুন না কেন, তিনি হাবরায় পদ্ম ফোটাবেনই।

Rajorshi Roy

Published by:Swaralipi Dasgupta
First published: