র‍্যাগিংয়ের অভিযোগে উত্তাল বাঁকুড়ার পলিটেকনিক কলেজ, দরজা বন্ধ করে আন্দোলন সিনিয়ারদের

ফের র‍্যাগিংয়ের অভিযোগ উঠল সরকারি পলিটেকনিক কলেজের বিরুদ্ধে

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 08, 2019 10:31 PM IST
র‍্যাগিংয়ের অভিযোগে উত্তাল বাঁকুড়ার পলিটেকনিক কলেজ, দরজা বন্ধ করে আন্দোলন সিনিয়ারদের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 08, 2019 10:31 PM IST

#বাঁকুড়া: ফের র‍্যাগিংয়ের অভিযোগ উঠল সরকারি পলিটেকনিক কলেজের বিরুদ্ধে। বার্ষিক অনুষ্ঠানের নামে জোর করে টাকা আদায় ও তা দিতে অস্বিকার করায় র‍্যাগিং। সম্পর্কে ভাই বোন দুই প্রথম বর্ষের ছাত্র ও ছাত্রীর উপর র‍্যাগিং এর অভিযোগ উঠল বাঁকুড়ার গভর্নমেন্ট পলিটেকনিক কলেজের সিনিয়ার ছাত্রদের বিরুদ্ধে।

রাগিংয়ের অভিযোগ ভিত্তিহীন দাবি করে আন্দোলনে নেমেছে ওই কলেজের দ্বিতীয় ও তৃতীয় বর্ষের ছাত্র ছাত্রীরা। আন্দোলনে যোগ দিয়েছে প্রথম বর্ষের ছাত্র ছাত্রীদের একাংশও। এই ঘটনার খবর পুলিশকে জানানো হয়েছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

সারা রাজ্যের পাশাপাশি সম্প্রতি বাঁকুড়া গভর্নমেন্ট পলিটেকনিক কলেজেও প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে দিন কয়েক আগে। অভিযোগ ক্লাস শুরু হতেই কলেজের সিনিয়ার ছাত্ররা প্রথম বর্ষের ছাত্র ছাত্রীদের হাতে সাদা কাগজে ছাপানো একটি ফর্ম্যাট ধরিয়ে দিয়ে নির্দিষ্ট অঙ্কের টাকা দাবি করে। ওই ফরম্যাটে কোনও কারন না দেখিয়েই মাথা পিছু দেড় হাজার করে টাকা চাওয়া হয় বলে অভিযোগ। বিষয়টির প্রতিবাদ করায় ও সিনিয়ার ছাত্রদের দাবি মতো টাকা দিতে রাজি না হওয়ায় ইলেক্ট্রিক্যাল ট্রেডের প্রথম বর্ষের ছাত্রী সৌমিতা লোহার ও মেকানিক্যাল ট্রেডের প্রথম বর্ষের ছাত্র প্রবাল লোহারের উপর মানসিক নির্যাতন চালানো হয় বলে অভিযোগ।

সম্পর্কে ভাই ও বোন ওই দুই ছাত্র ছাত্রী কলেজের অধ্যক্ষর কাছে লিখিত ভাবে বিষয়টি জানিয়েছে। আজ, বৃহস্পতিবার অভিযোগকারী ওই দুই ভাই বোনকে কলেজ থেকে বাড়ি ফিরিয়ে আনতে গেলে অভিভাবকদেরও কলেজ ক্যাম্পাসের বাইরে যাওয়ার ক্ষেত্রে সিনিয়ার ছাত্ররা বাঁধা দেয় বলে অভিযোগ।

এদিকে ওই দুই ছাত্র ছাত্রী কলেজের সিনিয়ার ছাত্রদের বিরুদ্ধে র‍্যাগিংয়ের অভিযোগ আনতেই পাল্টা আন্দোলন শুরু করেছে কলেজের সিনিয়ার ছাত্র ছাত্রীরা। র‍্যাগিংয়ের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এই দাবি করে আজ দিনভর কলেজের মূল দরজা বন্ধ রেখে স্লোগান দিতে থাকে সিনিয়ার পড়ুয়ারা। সিনিয়ার পড়ুয়াদের সঙ্গে আছে প্রথম বর্ষের ছাত্র ছাত্রীদের একাংশও।

Loading...

আন্দোলনকারীদের দাবি কলেজে পড়ার সময় তিন বছর ধরে যে অনুষ্ঠান হবে তার খরচ হিসাবে ওই টাকা চাঁদা হিসাবে নেওয়া হচ্ছিল । র‍্যাগিং তো দুরের কথা কেউ ওই অঙ্কের টাকা দিতে অসমর্থ হলে তাকে সিনিয়ারদের জানানোর কোথাও বলা হয়েছিল। ওই দুই ভাই বোন সিনিয়ার ছাত্রদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে বলে দাবি সিনিয়ারদের। কলেজ কর্তৃপক্ষের তরফে জানানো হয়ে র‍্যাগিংয়ের অভিযোগ আসতেই নিয়ম অনুযায়ী তা পুলিশের কাছে পাঠানো হয়েছে। পুলিশ তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেবে।

First published: 10:31:48 PM Aug 08, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर