• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Purba Bardhaman: একদিনেই চারশোর কাছাকাছি আক্রান্তের সংখ্যা! উদ্বেগ বাড়ছে পূর্ব বর্ধমানে

Purba Bardhaman: একদিনেই চারশোর কাছাকাছি আক্রান্তের সংখ্যা! উদ্বেগ বাড়ছে পূর্ব বর্ধমানে

বিধিনিষেধেও ভিড় কমছে না রাস্তায়৷ ওণ

বিধিনিষেধেও ভিড় কমছে না রাস্তায়৷ ওণ

বিধি নিষেধ আরোপ করার পরও ট্রেনে বাসে ব্যাপক ভিড় লক্ষ্য করা যাচ্ছে। শারীরিক দূরত্ব বজায় না রেখে গণ পরিবহণ ব্যবস্থায় যাতায়াত করতে হচ্ছে বাসিন্দাদের (Covid 19 in Purba Bardhaman)।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান (Purba Bardhaman) জেলায় করোনার দৈনিক সংক্রমণ চারশোর কাছাকাছি পৌঁছে গেল। প্রতিদিন দ্বিগুণ হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এভাবে সংক্রমণ বাড়তে থাকলে দৈনিক আক্রান্তের সংখ্যা কয়েক দিনের মধ্যেই হাজার ছাড়াবে বলে আশঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা।

এর পরেও বাসিন্দাদের সেভাবে সচেতন না হওয়ায় উদ্বেগ আরও বাড়ছে (Covid 19)। শহরের জনবহুল এলাকাগুলিতে, সবজি বাজারে এখনও ভালই ভিড় লক্ষ্য করা যাচ্ছে। শারীরিক দূরত্ব বিধি মানছেন না অনেকেই। এখনও অনেকেই মাস্ক ঠিক ভাবে মুখে রাখছেন না। স্বাস্থ্য বিধি মানছেন না অনেকে। এর ফলে সংক্রমণ আরও অনেকটাই বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিল হাইকোর্ট, নজরদারিতে তিন সদস্যের কমিটি

মঙ্গলবার পূর্ব বর্ধমান জেলায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯৯ জন। বুধবার আক্রান্ত হন ২২১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনার সংক্রমণ মোকাবিলায় ইতিমধ্যেই রাজ্য সরকার বিধি নিষেধ আরোপ করেছে। বাসিন্দাদের সচেতন করতে তৎপর পুলিশ প্রশাসন।

আরও পড়ুন: হাতে সময় প্রায় নেই! জানুয়ারিতেই দৈনিক সংক্রমণ পৌঁছবে ৪-৮ লক্ষে! আশঙ্কার মেঘ...

বিধি নিষেধ আরোপ করার পরও ট্রেনে বাসে ব্যাপক ভিড় লক্ষ্য করা যাচ্ছে। শারীরিক দূরত্ব বজায় না রেখে গণ পরিবহণ ব্যবস্থায় যাতায়াত করতে হচ্ছে বাসিন্দাদের। তার থেকেও সংক্রমণ ছড়াচ্ছে দ্রুত। এই জেলায় এ দিন পর্যন্ত ৪২ হাজার ৭৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৪০ হাজার ৭০২ জন সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে জেলায় অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮৭৬ জন। এই জেলায় এ দিন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৪৯৭ জনের মৃত্যু হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, এই সময় খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা না রাখাই ভাল। একান্ত প্রয়োজনে বের হতে হলে মাস্ককে ভালো ভাবে মুখ ঢেকে বের হওয়া জরুরি। সেই সঙ্গে স্যানিটাইজার ব্যবহার সহ যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন। নচেৎ করোনায় আক্রান্ত হবার আশঙ্কা খুব বেশি। কিন্তু এখনও বাসিন্দারা সেভাবে সচেতন নন। এর ফলে সংক্রমণ দিন দিন বাড়ছে।

Published by:Debamoy Ghosh
First published: