Home /News /south-bengal /
West Bengal News: বাড়িতেই তৈরি হচ্ছে হেলিকপ্টার! পূর্ব বর্ধমানে ঘটছে অবিশ্বাস্য ঘটনা

West Bengal News: বাড়িতেই তৈরি হচ্ছে হেলিকপ্টার! পূর্ব বর্ধমানে ঘটছে অবিশ্বাস্য ঘটনা

রেজাউল শেখের প্রচেষ্টা

রেজাউল শেখের প্রচেষ্টা

West Bengal News: খবর শুনে আশ্চর্য হয়ে গিয়েছেন ব্লক প্রশাসনের আধিকারিকেরাও। এই কাজে কতটা সফল হবেন সে নিয়ে প্রশ্ন উঠলেও অনেকেই আবার আশাবাদীও।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: একদিকে শখ আর অন্যদিকে বাবার ইচ্ছে পূরণ করতে বাড়িতেই হেলিকপ্টার তৈরি করতে ব্যস্ত রেজাউল শেখ। নিজের প্রযুক্তি কাজে লাগিয়ে দিন রাত এক করে হেলিকপ্টার তৈরি করতে ব্যস্ত পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীর বকপুর পঞ্চায়েতের ঘোলা এলাকায় যুবক রেজাউল। আর তাঁর এই কর্মকাণ্ডে হতবাক গ্রামবাসী। খবর শুনে আশ্চর্য হয়ে গিয়েছেন ব্লক প্রশাসনের আধিকারিকেরাও। এই কাজে কতটা সফল হবেন সে নিয়ে প্রশ্ন উঠলেও অনেকেই আবার আশাবাদীও।

    লোহার পাত ও অন্যান্য জিনিস দিয়েই মূলত রেজাউল তৈরি করছেন এই হেলিকপ্টার। যা দেখতে ইতিমধ্যেই তাঁর বাড়িতে ভিড় করেছেন গ্রামের মানুষজন।রেজাউল শেখের শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণী। তাহলে এখন প্রশ্ন উঠবে কীভাবে তিনি হেলিকপ্টার বানাচ্ছেন? দীর্ঘ পাঁচ বছর ধরে রেজাউল গবেষণা চালিয়েছেন এনিয়ে। এরপর মাস পাঁচেক হল তিনি হেলিকপ্টার তৈরির কাজ শুরু করেছেন। সে কাজ এখনও চলছে। প্রায় চল্লিশ ফুট লম্বা পাইলট সহ পাঁচ আসনের এই হেলিকপ্টার বানাচ্ছেন তিনি। এরইমধ্যে কাঠামো তৈরি করে ফেলেছেন রেজাউল। সব মিলিয়ে চোদ্দো থেকে পনেরো লাখ টাকার খরচ হবে বলে জানান রেজাউল।

    আরও পড়ুন: ফের শিরোনামে আসারাম বাপুর সেই আশ্রম, এবার যা পেল পুলিশ, তীব্র চাঞ্চল্য!

    যদিও তাঁর দাবি ইতোমধ্যেই তিনি খরচ করে ফেলেছেন কয়েক লাখ টাকা। আটত্রিশ বছরের রেজাউল শেখ বলেন, " বাবা একদিন ডেকে বলেছিলেন এমন কিছু করো যা সারা দেশের মানুষ দেখবেন। তুমি পারবে করতে তোমার মধ্যে সেই যোগ্যতা আছে। বাবার সেই কথা শুনেই শুরু করি গবেষণা।তারপর তৈরি করতে শুরু করি হেলিকপ্টার। নিজের বাড়িতেই বানাচ্ছি। গ্রাম বাংলার মানুষরা হেলিকপ্টার চড়তে পারেন না টাকার অভাবে। তাই এই হেলিকপ্টার তৈরি করছি যাতে গ্রামের মানুষরা কম খরচায় হেলিকপ্টার চড়তে পারেন।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: West Bengal news

    পরবর্তী খবর