দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বহরমপুরে বসছে পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক, একাধিক প্রকল্প রূপায়ণের পথে

বহরমপুরে বসছে পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক, একাধিক প্রকল্প রূপায়ণের পথে

বহরমপুরে বসতে চলেছে পাবলিক একাউন্টস কমিটি বা পিএসির বৈঠক। একাধিক প্রকল্প রূপায়ণ হবে এই বৈঠকে। ১০ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পিএসির বৈঠক হওয়ার কথা।

  • Share this:

#বহরমপুর: বহরমপুরে বসতে চলেছে পাবলিক একাউন্টস কমিটি বা পিএসির বৈঠক। একাধিক প্রকল্প রূপায়ণ হবে এই বৈঠকে। ১০ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পিএসির বৈঠক হওয়ার কথা। প্রথমদিন ও শেষদিন কলকাতাতে হলেও মধ্যের তিন দিন কমিটির চেয়ারম্যান অধীর চৌধুরীর খাসতালুক বহরমপুর শহরে এই কমিটির বৈঠক হবে। উপস্থিত থাকবেন কেন্দ্রের বিভিন্ন মন্ত্রকের প্রশাসনের আধিকারিকরা।

অধীর চৌধুরী বলেন, পিএসি বৈঠক বিভিন্ন রাজ্যে হয়ে থাকে। এর আগে আমরা কেরল ও লাক্ষাদ্বীপে বৈঠক করেছি। বিভিন্ন জায়গায় বৈঠক করার উদ্দেশ্য হচ্ছে পিএসি কী, তা মানুষের সঙ্গে পরিচয় করে দেওয়া। পিএসি একটি বড় প্রতিষ্ঠান ও পুরাতন প্রতিষ্ঠান। বিভিন্ন প্রকল্পের পর্যালোচনা করা হবে ও সরকারকে পরামর্শ দেওয়া হবে। এর সঙ্গে কোন রাজনীতির সম্পর্ক নয়। বহরমপুরের একটি হোটেলে এই বৈঠক হবে। মূলত রেল, কৃষি, পেট্রোলিয়াম দফতর, জলসম্পদ দফতর, বন্যা নিয়ন্ত্রণ-সহ একাধিক বিষয় নিয়ে বৈঠকে পর্যালোচনা হবে।

পাট ও টেক্সটাইল ইন্ডাস্ট্রি নিয়ে চাষীদের সুবিধা পর্যালোচনা করা হবে। শুধু তাই নয় পিএসির কমিটির সদস্যদের নদীয়ার ইসকন মন্দির লালবাগের হাজারদুয়ারি ঘুরে দেখানো হবে বলে জানান কমিটির চেয়ারম্যান। যদিও  প্রচুর বড় বড় আধিকারিকরা মুর্শিদাবাদে আসবেন। তৃণমূল ভাঙ্গন নিয়ে বহরমপুরের দলীয় অফিসে বসে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, কংগ্রেসের দরজা খোলা আছে রাত পর্যন্ত।  তৃণমূল দল তৈরি হয়েছিল কংগ্রেসকে ভেঙেই। তাই যারা তৃণমূলে থাকতে চাইছেন না তারা কংগ্রেসে আসুন। যারা ধর্মনিরপেক্ষ দল করেছেন কোনওদিনই বিজেপিতে যেতে পারেন না।

এ দিন গরু পাচার নিয়ে অধীর চৌধুরী বলেন, 'গরু পাচার চক্রের সঙ্গে অনেক পুলিশ অফিসারের যুক্ত এই জেলার। বিএসএফ আধিকারিকরা ও যুক্ত। শাসক দলের অনেক নেতাই যুক্ত। ভোটের আগেই বিজেপি পুলিশকে চাপে রাখতেই এই কাজ করছে। অনেক আগে থেকেই আমরা বলেছিলাম।'

Pranab Kumar Banerjee

Published by: Shubhagata Dey
First published: January 7, 2021, 12:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर