বর্ধমানে ঝুলন্ত রেল ওভারব্রিজে এখনও টোটো বাইক ওঠা নিষিদ্ধ, কিন্তু কেন ?

বর্ধমানে ঝুলন্ত রেল ওভারব্রিজে এখনও টোটো বাইক ওঠা নিষিদ্ধ, কিন্তু কেন ?
ফাইল ছবি

মহালয়ার আগে বর্ধমান স্টেশন সংলগ্ন এলাকায় ঝুলন্ত রেল উড়ালপুলের উদ্বোধন করা হয়।

  • Share this:

#বর্ধমান: চার মাস পেরিয়ে গেছে অনেক আগেই ৷ এখনও বর্ধমান শহরের নয়া উড়ালপুলে নিষিদ্ধ রিকশ ও মোটরবাইক চলাচল ৷ কবে চালু হবে তারও সদুত্তর নেই প্রশাসনের কাছে।

মহালয়ার আগে বর্ধমান স্টেশন সংলগ্ন এলাকায় ঝুলন্ত রেল উড়ালপুলের উদ্বোধন করা হয়। প্রথম থেকেই নয়া উড়ালপুলে বাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। পাশাপাশি, টোটো ওঠাও নিষিদ্ধ। বাইক বা টোটো এখনও সেই পুরনো রেল সেতু দিয়েই চলাচল করছে। সেতু তৈরি হলে যাতায়াতে সময় কমবে বলে আশা করেছিলেন মোটর সাইকেল আরোহীরা। কিন্তু এখনও পর্যন্ত তাদের বাইক নিয়ে সেতুতে ওঠার অনুমতি দেওয়া হয়নি। ফলে যানজট ঠেলে নীচ দিয়ে যাতায়াত করতে তাদের হিমসিম খেতে হচ্ছে। দুশো কোটি টাকার ওপর খরচ করে তৈরি সেতুতে কেন সব গাড়ি উঠতে পারবে না জানতে চাইছেন বাসিন্দারা

গোটা ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়াতেও ট্রোল শুরু হয়েছে। কেউ লিখছেন, শুধুই কি চারচাকা মালিকরাই কি দর্শন পাবে রেল উড়ালপুলের! আবার কেউ লিখছেন, গরীব বলে কী বাইকচালকরা উঠতে পারবে না। যদিও প্রশাসনের দাবি, নিরাপত্তার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, মোটর সাইকেল চলাচল হয়তো শুরু হবে। তবে এই সেতুতে টোটো চালানো সম্ভব নয়।

নতুন রেল উড়ালপুলে পথ নিরাপত্তার কারণেই বাইক নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু অন্যান্য যানবাহন চলাচল করতে পারলে বাইকের উপরেই কেন কোপ পড়ছে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। বাইকের গতির কারণে দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। সেই কারণে এই সতর্কতা বলে জানা গিয়েছে। তবে চারচাকা গাড়িতেও গতি থাকে। তাহলে তারা কেন যাতায়াত করতে পারবে এমন প্রশ্নেও উঠে আসছে সোশ্যাল মিডিয়াতে।

Saradindu Ghosh

First published: February 7, 2020, 3:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर