corona virus btn
corona virus btn
Loading

বাস কর্মী ও মালিকদের মধ্যে অসন্তোষ মিটল, বীরভূমে আজ থেকে শুরু বেসরকারি বাস চলাচল

বাস কর্মী ও মালিকদের মধ্যে অসন্তোষ মিটল, বীরভূমে আজ থেকে শুরু বেসরকারি বাস চলাচল

এখন হাতে গোনা রুটে বাস চলাচল করলেও আগামী দিনে বাস পরিষেবা আরও বাড়ানো হবে

  • Share this:

#বীরভূম: বেসরকারি বাস চলাচল শুরু হল বীরভূমে। এর আগে এই মাসের ১ তারিখে একবার বাস চালানোর চেষ্টা করে মালিকপক্ষ, তখন থেকেই শুরু হয় শ্রমিক-মালিক অসন্তোষ। বাসকর্মীদের দাবি ছিল লকডাউন চলাকালীন বাস চলাচল বন্ধ ছিল, বাস মালিকরা একবারও বাসকর্মীদের পাশে দাঁড়ায়নি। তাদের আর্থিক ভাবে সাহায্য করেনি। এছাড়াও বাস চালাতে গেলে বাসকর্মীদের নিরাপত্তার জন্য স্যানিটাইজার ও মাস্ক দেওয়ার দাবি জানায় বাস কর্মীরা। সেই থেকে বাসকর্মীদের অসন্তোষ চলে আসছিল এই ভাবেই।

কোনও দিন সিউড়ি নেতাজী বাস টার্মিনাস থেকে একটা বাস ছারছিল আর বাকি সময় বন্ধ থাকতো বাস পরিষেবা। গতকাল পুরোপুরি ভাবে বাস চলাচল বন্ধ হয়ে যায় বীরভূম জেলা জুড়ে। এরপর গতকাল বিকালে বাস কর্মীরা নিজেদের মধ্যে বৈঠকে বসেন সমস্যা মেটানোর জন্য। মালিকপক্ষ বাসকর্মীদের আশ্বাস দেয় যে সব দিক থেকে সাহায্য করা হবে, এরপরে আজ, শুক্রবার সকাল থেকে বাস কর্মীরা কাজে যোগ দেন। চলাচল শুরু হল বেসরকারি বাসের। সিউড়ী, বোলপুর, রামপুরহাটেও চলাচল শুরু হয় বাস। তবে এখন হাতে গোনা রুটে বাস চলাচল করলেও আগামী দিনে বাস পরিষেবা আরও বাড়ানো হবে বলে জানা গিয়েছে বাস মালিক সমিতি ও বাসকর্মীদের কাছে।

বেসরকারি বাসের যাত্রা শুরু হাতেগোনা কয়েকজন যাত্রী নিয়ে। বাসের মধ্যে বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক। তবে বেসরকারি বাস চলাচলের খবর চাউর হতেই বাসে যাত্রী বাড়বে তা নিয়ে কোনও সন্দেহ নেই বাস মালিক ও বাস কর্মীদের মধ্যে।

Supratim Das

Published by: Ananya Chakraborty
First published: June 5, 2020, 11:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर