Home /News /south-bengal /
যাত্রী কম, এইভাবে চললে বন্ধ হয়ে যাবে বীরভূমে বেসরকারি বাস পরিষেবা

যাত্রী কম, এইভাবে চললে বন্ধ হয়ে যাবে বীরভূমে বেসরকারি বাস পরিষেবা

বাস মালিকরা জানিয়েছেন বাসে যাত্রী কম হওয়ায় বাস চলছে পুরো লোকসানে, বাস চালানোর খরচা দিতে হচ্ছে নিজের পকেট থেকে।

  • Share this:

#বীরভূম: বীরভূমে বেসরকারি বাস এখন হাতে গোনা। যাত্রী কম থাকায় লোকসানে,  বন্ধ অনেক রুটে বাস পরিষেবাসার্ভিস। বেসরকারি বাস চলাচল পরিষেবা ধুঁকছে বীরভূমে। দিন তিনেক আগে বীরভূমের সিউড়ি নেতাজী বাসটার্মিনাস থেকে ৭ টি রুটে বাস চলাচলালের কথা দিয়ে বাস পরিষেবা শুরু হলেও প্রায় সব রুটেই বন্ধ বাস চলাচল। বাস চলছে কেবল মাত্র দুটি বা তিনটি রুটে।

বাস মালিকরা জানিয়েছেন বাসে যাত্রী কম হওয়ায় বাস চলছে পুরো লোকসানে,  বাস চালানোর খরচা দিতে হচ্ছে নিজের পকেট থেকে। সেই কারনেই অনেক রুটে বন্ধ বাস। অন্যদিকে বাসকর্মীরা জানিয়েছেন তারা কাজে যোগ দিতে প্রস্তুত কিন্তু বাস চালাতে দিচ্ছেন না বাস মালিকরা। দিন তিনেক আগে বেসরকারি বাস চলাচল শুরু হয় বীরভূমে। এর আগে এই মাসের এক তারিখে একবার বাস চালানোর চেষ্টা করে মালিকপক্ষ,  তখন শুরু হয় শ্রমিক-মালিক অসন্তোষ। বাসকর্মীদের দাবি ছিল লকডাউন চলাকালীন বাস চলাচল বন্ধ ছিল কিন্তু সেই সময় বাস মালিকরা একবারও বাসকর্মীদের পাশে দাঁড়ায়নি। সাহায্য করেনি তাদের আর্থিক ভাবে।

এছাড়াও বাস চালাতে গেলে বাসকর্মীদের নিরাপত্তার জন্য স্যানিটাইজার ও মাস্ক দেওয়ার দাবি জানায় বাস কর্মীরা। সেই থেকে বাসকর্মীদের অসন্তোষ চলে আসছিল এই ভাবেই। কোনও দিন সিউড়ি নেতাজী বাস টার্মিনাস থেকে একটা বাস বেরোচ্ছিল আবার বাকি সময় বন্ধ থাকতো বাস পরিষেবা।

শনিবার পুরোপুরি ভাবে বাস চলাচল বন্ধ হয়ে যায় বীরভূম জেলাজুড়ে। এরপর বাস কর্মীরা নিজেদের মধ্যে বৈঠকে বসে সমস্যা মেটানোর জন্য। মালিকপক্ষ বাসকর্মীদের আশ্বাস দেয় সব দিক থেকে সাহায্য করার ৷  এরপর থেকে বাস কর্মীরা কাজে যোগ দিয়েছেন।  চলাচল শুরু করেছিল বেসরকারি বাস। তবে এখন হাতে গোনা রুটে বাস চলাচল করছে। বাস মালিক সমিতি ও বাসকর্মীরা জানিয়েছেন বাসে যাত্রী  নেই তাই লোকসানে চলছে বাস,  বাস চলানোর খরচ উঠছে না। তবে এইভাবে চলতে থাকলে বেসরকারি বাস পরিষেবা বন্ধ হয়ে যাবে বীরভূমে জানিয়েছেন বাস মালিকরা।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Birbhum, Birbhum Private Bus Service Running At Huge Loss, Private bus service

পরবর্তী খবর