corona virus btn
corona virus btn
Loading

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ রাজ্যের প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবীর,দলে যোগ দিয়ে যা বললেন...

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ রাজ্যের প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবীর,দলে যোগ দিয়ে যা বললেন...

গত লোকসভা ভোটে বিজেপির হয়ে মুর্শিদাবাদ কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন হুমায়ুন। এনআরসি জেরে বিজেপি নেতৃত্বে সঙ্গে মনমালিন্যের জেরে বিজিপি ছেড়ে দেন।

  • Share this:

#মুর্শিদাবাদ: বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবীর। বৃহস্পতিবার বহরমপুরের টেক্সটাইল মোড়ে এক  জনসভার মধ্যে দিয়ে তার হাতে দলীয় পতাকা তুলে দেন দলের চেয়ারম্যান সুব্রত সাহা। গত লোকসভা ভোটে বিজেপির হয়ে মুর্শিদাবাদ কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন হুমায়ুন। এনআরসি জেরে বিজেপি নেতৃত্বে সঙ্গে মনমালিন্যের জেরে বিজিপি  ছেড়ে দেন।

প্রথমেই রেজিনগর থেকে কংগ্রেসের টিকিটে বিধায়ক হন ২০১১সালে। এরপরে কংগ্রেস নেতৃত্ব সঙ্গে মনমালিন্যের জেরে কংগ্রেস ত্যাগ করে তৃণমূলে যোগদান ২০১২ সালের নভেম্বর মাসে। তৃণমূলের মন্ত্রিসভা তিনি মন্ত্রিত্ব পান। যদিও উপ-নির্বাচনে রেজিনগর থেকে পরাজিত হওয়ায় তার মন্ত্রিত্ব পদ চলে যায়।

বেশ কিছুদিন তৃণমূলের সাংগঠনিক পদ সামলানোর পর   তৃণমূলের রাজ্য নেতৃত্বের সঙ্গে সংঘাত বাধে। তৃণমূল দল থেকে তাকে বহিস্কার করে। সেবার বিধানসভায় ভোটে রেজিনগর থেকে নির্দল হিসাবে দাঁড়িয়ে প্রায় ৭৪ হাজার ভোট পান। যদিও কংগ্রেসের প্রার্থী অল্প ব্যবধানে জিতে যায়। বেশকিছুদিন কোনও দলে না থাকলেও এরপর তিনি আবার কংগ্রেস দলে যোগদান করেন। সেখানেও বেশিদিন টিকতে পারেননি। লোকসভা ভোটের আগে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করে বিজেপিতে যোগদান করেন ও মুর্শিদাবাদ কেন্দ্রের বিজেপির প্রার্থী হন।

বিজেপি লোকসভা প্রার্থী হিসেবে তিনি ভোট পান প্রায় আড়াই লক্ষ। কিন্তু এনআরসি নিয়ে মুর্শিদাবাদ জেলা বিশেষ করে উত্তপ্ত হয়ে ওঠে। সেই সময় তিনি বিজিপি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন। বৃহস্পতিবারের বারবেলা তে তার পুরাতন দলেই আবার ফিরে গেলেন। তবে হুমায়ুন কবীর বলেন, 'আমি তৃণমূল দলটাই এবার করতে চাই। যতদিন বাঁচবো ততদিন তৃণমূল দলে থাকব'।

Published by: Pooja Basu
First published: August 6, 2020, 7:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर