অঙ্কের বই নেই, বিপাকে প্রাথমিকের পড়ুয়ারা

এখনও তৃতীয় শ্রেণির পড়ুয়াদের হাতেই এসে পৌঁছয়নি অঙ্ক বই।

Elina Datta | News18 Bangla
Updated:Mar 30, 2017 02:27 PM IST
অঙ্কের বই নেই, বিপাকে প্রাথমিকের পড়ুয়ারা
Elina Datta | News18 Bangla
Updated:Mar 30, 2017 02:27 PM IST

#পশ্চিম মেদিনীপুর: জানুয়ারি থেকে শুরু হয়েছে নতুন শিক্ষাবর্ষ। এপ্রিলের শুরুতেই প্রথম পর্বের মূল্যায়ন। প্রশ্নপত্র তৈরি। অথচ এখনও তৃতীয় শ্রেণির পড়ুয়াদের হাতেই এসে পৌঁছয়নি অঙ্ক বই। ছবিটা পশ্চিম মেদিনীপুরের হেমচন্দ্র সার্কেলের প্রাথমিক স্কুলগুলির। কী হবে খুদে পড়ুয়াদের অঙ্কের ভীত? সন্দিহান শিক্ষক থেকে অভিভাবকরা।

পশ্চিম মেদিনীপুরের হেমচন্দ্র সার্কেলের মধ্যে রয়েছে ৫৭টি প্রাথমিক স্কুল। ২ জানুয়ারি থেকে নতুন শিক্ষাবর্ষ শুরু হয়েছে। এপ্রিলে প্রথম পর্বের মূল্যায়ন। অন্যান্য বিষয়ে ছাত্রছাত্রীরা এগোলেও, অঙ্কে একেবারেই গাড্ডায় প্রায় হাজার পড়ুয়া। কারণ, এখনও তৃতীয় শ্রেণির পড়ুয়াদের হাতেই আসেনি অঙ্কের বই আমার গণিত।

বারবার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের কাছে দরবার করেছেন শিক্ষকরা। হেমচন্দ্র সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক প্রশান্ত চট্টোপাধ্যায়ের সাফাই, জেলায় বই নেই, তাই এই অবস্থা।

প্রাথমিক শিক্ষার প্রসারে তৎপর সরকার। শিক্ষা ক্যালেন্ডার অনুযায়ী, ৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে প্রথম পর্বের মূল্যায়ন। প্রশ্নপত্রও তৈরি। অথচ, গোড়াতেই অঙ্কের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে পিছিয়ে গেল এলাকায় প্রায় হাজার পড়ুয়া।

First published: 02:26:49 PM Mar 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर