Home /News /south-bengal /
Vegetable Price: তপ্ত বৈশাখের বাজারে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে ঢ্যাঁড়শ, বাকি সব্জির আকাশছোঁয়া দামে নাভিশ্বাস মধ্যবিত্তের

Vegetable Price: তপ্ত বৈশাখের বাজারে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে ঢ্যাঁড়শ, বাকি সব্জির আকাশছোঁয়া দামে নাভিশ্বাস মধ্যবিত্তের

Vegetable Price

Vegetable Price

Vegetable Price: ক'দিন আগেও এই সব্জি বাজারে টাটকা বাজার কিনতে প্রতি নিয়ত ভিড় জমাতেন বহু মানুষ। কিন্তু হালে বাজারে এসেও বাজার করতে ভয় পাচ্ছেন সকলেই।

  • Share this:

    বহরমপুর : বৈশাখের তীব্র দাবদাহের সঙ্গে সব্জির বাজারেও যেন তাপপ্রবাহ চলছে মুর্শিদাবাদে। দুই তাপপ্রবাহের জেরে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের। এ অবস্থায় এক ঝোলা সব্জি বাজার করতে গেলেও পকেটে পড়বে টান। আকাশছোঁয়া শাক সব্জির দাম বৃদ্ধির ফলে অসহায় ক্রেতারা। মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুরের অন্যতম সব্জি মান্ডি নতুন বাজার। ক'দিন আগেও এই সব্জি বাজারে টাটকা বাজার কিনতে প্রতি নিয়ত ভিড় জমাতেন বহু মানুষ। কিন্তু হালে বাজারে এসেও বাজার করতে ভয় পাচ্ছেন সকলেই।

    এই বাজারে একটা পাতি লেবুর দাম ৭ থেকে ৮টাকা। আদা রসুন হাফ সেঞ্চুরি পার করেছে। এক নজরে সব্জির দামের তালিকা-লেবু ৬-৭টাকা প্রতি পিস, ঝিঙে কিলো প্রতি ৪০ টাকা , পটল কিলো প্রতি ৪০ টাকা, শশা কিলো প্রতি ৪০ টাকা, আলু ২২ টাকা প্রতি কেজি। পেঁয়াজ ২২ টাকা কেজি, আদা ৫০ টাকা কেজি, রসুন কিলো প্রতি ৭০ টাকা,লঙ্কা ৭০ টাকা থেকে ৮০ টাকা কেজি,পাটশাক ২৫ টাকা কেজি। টোমাটো ৪০ টাকা কেজি। কুমড়ো ৬০ টাকা কেজি।

    আরও পড়ুন : শুঁড় দিয়ে গেট খুলে হোটেলে ঢুকল বুনো হাতি! তার পর কী হল আতঙ্কিত পর্যটকদের?

    আরও পড়ুন : পাহাড়ে পৌঁছনর আগেই রোহিণীর পাকদণ্ডিতে গজরাজের সাক্ষাতে খুশি পর্যটকরা

    যদিও বিক্রেতাদের দাবি, অসময়ের বৃষ্টিতে সব্জির ফলন কম হওয়ার জেরেই দাম আকাশছোঁয়া। তার সঙ্গে রয়েছে পেট্রোল ও ডিজেলের চার-ছয় হাঁকানো সিরিজ। যার খেল দেখতে হচ্ছে সাধারণ মানুষকে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির জেরে কাঁচা সব্জির দামেও বৃদ্ধি ঘটছে। গগনচুম্বী দামের ফলে ক্রেতার পাশাপাশি বিক্রেতারাও পড়েছেন সমস্যায়। বিক্রেতাদের দাবি, দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে তাঁরা সমস্যায় পড়েছেন। ক্রেতাদের অভিযোগ, সব্জিতে হাত দিতে ছ্যাঁকা লাগছে মধ্যবিত্তের পকেটে। বাজারে দৈনন্দিন জিনিসের দাম বৃদ্ধি হচ্ছে। তবে লেবুর দামে অস্বাভাবিক বৃদ্ধির ফলে লেবুতে হাত দিতে পারছেন না কেউই। এরই মধ্যে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে ঢ্যাঁড়শ। অনেকেই শুধু ঢ্যাঁড়শ কিনে বাড়ি ফিরছেন। দৈনিক দাম বৃদ্ধির ফলে ব্যাগ ভর্তি করতে পারছেন না ক্রেতারা।

    ( প্রতিবেদন : কৌশিক অধিকারী)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Market Price, Vegetable Price

    পরবর্তী খবর