দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

কালনায় কিছুটা কম দামে শুরু হল আলু বিক্রি

কালনায় কিছুটা কম দামে শুরু হল আলু বিক্রি

জেলা প্রশাসন জানিয়েছে,অপেক্ষাকৃত কম দামে আলু বিক্রির জন্য ব্যবসায়ীদের কাছে আবেদন জানানো হয়েছিল।

  • Share this:

#বর্ধমান: প্রশাসনের  সহায়তায় বাজার থেকে অপেক্ষাকৃত কম দামে আলু বিক্রি শুরু হল পূর্ব বর্ধমান জেলার কালনা শহরে। আজ থেকে কালনার চকবাজারে বিশেষ শিবির খুলে এই আলু বিক্রি শুরু হয়েছে। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি সদস্যরা এদিন থেকে আলু বিক্রি শুরু করেছেন। আগামী সাত দিন ধারাবাহিকভাবে এই আলু বিক্রি চলবে বলে জানিয়েছেন তাঁরা। এর ফলে সাধারণ বাসিন্দারা তো সুবিধা পাবেনই,আলুর বাজার দরও নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করছে জেলা প্রশাসন।

রাজ্যের অন্য কয়েকটি জেলার মত ব্যাপক পরিমাণে আলু চাষ হয় পূর্ব বর্ধমান জেলায়। এই জেলার রায়না, জামালপুর, মেমারির পাশাপাশি কালনা মহকুমা জুড়ে ব্যাপক পরিমাণে আলু চাষ হয়। অথচ এই জেলার বাসিন্দাদের চড়া দামে এখন আলু কিনে খেতে হচ্ছে। অনেক জায়গাতেই খুচরা বাজারে বত্রিশ টাকা কেজি ধরে আলু বিক্রি হয়েছে। আলুর দাম ধরাছোঁয়ার বাইরে চলে যাওয়ায় সমস্যায় পড়েছেন মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র সীমার নিচে থাকা বাসিন্দাদের সকলেই। তাঁরা বলছেন,এমনিতেই সবজির দাম আকাশছোঁয়া। অন্যদিকে চাল, ডাল, সরষের তেলের দাম বেড়েছে সব কিছুরই। এখন আলু কিনতে গিয়ে চড়া দাম শুনে নাভিশ্বাস উঠছে ক্রেতাদের। আলুর দাম আগামী দিনে আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বাসিন্দাদের অনেকেই তাই দাম নিয়ন্ত্রণে এখনই প্রশাসনের উদ্যোগে হওয়া উচিত বলে মনে করছেন তারা।

জেলা প্রশাসন জানিয়েছে,অপেক্ষাকৃত কম দামে আলু বিক্রির জন্য ব্যবসায়ীদের কাছে আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে আলু ব্যবসায়ীরা কিছুটা কম দামে আলু বিক্রি শুরু করেছেন। এর ফলে পাইকারি ও খুচরা বাজারে আলুর দাম কিছুটা কমবে বলে আশা করা হচ্ছে। আলু ব্যবসায়ী জগবন্ধু মন্ডল বলেন, আজ থেকে 26 টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হল। এদিন 70 বস্তা আলু আনা হয়েছে। আগামী সাত দিন ধারাবাহিকভাবে এখান থেকে আলু বিক্রি করা হবে। এর ফলে সুবিধা পাবেন শহরের বাসিন্দারা।

Published by: Dolon Chattopadhyay
First published: September 14, 2020, 3:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर