corona virus btn
corona virus btn
Loading

এই সময়ও ঠকাচ্ছে আইসিডিএস সেন্টার! কম ও নিম্নমানের খাবার বিলির অভিযোগে বিক্ষোভ

এই সময়ও ঠকাচ্ছে আইসিডিএস সেন্টার! কম ও নিম্নমানের খাবার বিলির অভিযোগে বিক্ষোভ
  • Share this:

#মালদহ: লকডাউন পরিস্থিতিতেই বিক্ষোভ পুরাতন মালদহের আইসিডিএস সেন্টারে। একে নিম্নমানের সামগ্রী তার ওপর সরকারি বরাদ্দের তুলনায় বিলি করা হচ্ছে কম- এই অভিযোগে পুরাতন মালদহের সাহাপুরে আইসিডিএস সেন্টারে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। পরিস্থিতি সামাল দিতে এলাকায় যায় মালদা থানার পুলিশ । পুলিশের সামনেই চাল, ডাল, আলুর প্যাকেট ফেলে বিক্ষোভ দেখান বেশকিছু মানুষ। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। যদিও কম মালপত্র দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন আইসিডিএস কর্মীরা।

মঙ্গলবার দুপুরে এই ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় সাহাপুরের কলোনি এলাকার আইসিডিএস সেন্টারে। লকডাউন পরিস্থিতিতে আইসিডিএস সেন্টারগুলি বন্ধ থাকায় পড়ুয়াদের যাতে খাবারের কোন অসুবিধা না হয় এজন্য পালা করে বিভিন্ন আইসিডিএস সেন্টার থেকে অভিভাবকদের মধ্যে চাল, আলু এবং ডাল বিলির নির্দেশ দিয়েছে রাজ্য সরকার । কিন্তু অভিযোগ পুরাতন মালদহের সাহাপুরের দশরথ কলোনী এলাকার আইসিডিএস সেন্টারে বরাদ্দের তুলনায় কম মালপত্র জোর করে নিতে বাধ্য করা হচ্ছিল অভিভাবকদের।

গরিব মানুষজন লাইনে দাঁড়িয়ে দেখেন দুই কেজির কথা বলে দেওয়া হচ্ছে ১ কেজি ৬০০ গ্রাম চাল। অন্যদিকে দুকেজি আলুর জায়গায় দেওয়া হচ্ছে ১ কেজি ৮০০গ্রাম নিম্নমানের আলু। শুধু তাই নয়, মাথাপিছু আড়াইশো গ্রামের পরিবর্তে দেওয়া হচ্ছে মাথাপিছু ২০০ গ্রাম ডাল। কম পরিমাণ এবং নিম্নমানের জিনিসপত্র দেখে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। নিম্নমানের সামগ্রী নিতে অস্বীকার করেন তাঁরা। অভিযোগ ওঠে ইচ্ছে করেই প্রত্যেক শিশুর জন্য বরাদ্দের তুলনায় কিছু চাল-ডাল এবং আলু  দিচ্ছেন আইসিডিএস কর্মীরা। এনিয়ে কর্মীদের সঙ্গে বচসা বেঁধে যায় অভিভাবকের। পরে মালদা থানার বিশাল পুলিশবাহিনী এলাকায় গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

Published by: Pooja Basu
First published: April 21, 2020, 8:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर