corona virus btn
corona virus btn
Loading

‘পুলিশ এলে চলে যাব’, পেটের টানে লকডাউনেও কলা ও ডাব নিয়ে বসে ষাট বছরের প্রৌঢ়

‘পুলিশ এলে চলে যাব’, পেটের টানে লকডাউনেও কলা ও ডাব নিয়ে বসে ষাট বছরের প্রৌঢ়
প্রতীকী চিত্র ।

রেশন থেকে চাল-ডাল, আটা মিললেও অন্যান্য সাংসারিক আনুষঙ্গিক খরচ আসবে কোথা থেকে। তাই শুধুমাত্র পেটের টানে লকডাউনের মধ্যেও বেরিয়ে পড়েছেন রুটি রুজির টানে।

  • Share this:

 Ranjit Sarkar #নদিয়া: লকডাউন হলে কী হবে, পেট তো তা মানে না। তাই লকডাউন উপেক্ষা করে, জল বৃষ্টির মধ্যেই কলা আর ডাব নিয়ে রাস্তায় বসে পড়েছেন নদিয়ার মাজদিয়ার লক্ষ্মীডাঙ্গার প্রৌঢ় ষাট বছরের স্বপন দাস। অভাবের সংসারে বাড়িতে স্ত্রী, ছেলে মেয়েরাও আছে। এক সময় ভূষি মালের ভাল কারবার ছিল। ব্যবসায় ঘাটতি হতে হতে এখন আর সে সব অতীত। পেটের তাগিদে কখনও সবজি বা পান বিক্রি করে সংসার চালান। স্বপনবাবু জানালেন, রেশন থেকে চাল-ডাল, আটা মিললেও অন্যান্য সাংসারিক আনুষঙ্গিক খরচ আসবে কোথা থেকে।

সে কারণে ভয়-ভীতি দূরে সরিয়ে রেখে শুধুমাত্র পেটের টানে লকডাউনের মধ্যেও বেরিয়ে পড়েছেন রুটি রুজির টানে। বৃষ্টি উপেক্ষা করেও ওই মানুষটি রাস্তার পাশে ফুটপাতে বসে আছেন কলা আর কিছু ডাব নিয়ে । এ ব্যাপারে ওঁনাকে জিজ্ঞেস করা হল, লকডাউনের মধ্যে রাস্তায় বের হয়েছেন পুলিশ ধরবে তো? তিনি বলেন, ‘‘বাবু চাল,ডাল,আটা তো পেয়েছি। কিন্তু তেল, নুন, আলু সহ অন্যান্য সবজি আসবে কোথা থেকে। সে কারণেই পুলিশ তুলে দিলে চলে যাবো, বসে আছি সামান্য কিছু উপার্জনের আশায়।’’

Published by: Simli Raha
First published: August 27, 2020, 3:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर