পথদুর্ঘটনা নিয়ন্ত্রণে উদ্যোগী হুগলি পুলিশ

Elina Datta | News18 Bangla
Updated:Mar 30, 2017 04:08 PM IST
পথদুর্ঘটনা নিয়ন্ত্রণে উদ্যোগী হুগলি পুলিশ
নয়ানজুলিতে উল্টে যায় কালিকাপ্রসাদের গাড়ি
Elina Datta | News18 Bangla
Updated:Mar 30, 2017 04:08 PM IST

#হুগলী: এবার পথ দুর্ঘটনা কমাতে পথে নামল হুগলী জেলা পুলিশ।দিন দুয়েক আগেই দুর্গাপুরে গিয়ে রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ রোড সেফটি নিয়ে এক গুচ্ছ ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

দুর্গাপুর এক্সপ্রেস হাইওয়ে ডানকুনি থেকে বর্ধমান যাওয়ার পথে সিঙ্গুর, দাদপুর,গুরাপ,জমালপুর,পালসীটে একের পর এক  দূর্ঘটনায় মৃত্যুর ঘটনা ঘটছে।এক কথায় মৃত্যু ফাঁদ হয়ে গেছে দুর্গাপুর রোড।সম্প্রতি গুড়াপে দূর্ঘটনায় মৃত্যু হয়েছে শিল্পী কালিকা প্রসাদের।বর্ধমানে পিচের গাড়ি উল্টে একই পরিবারের সাত জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

দেখা গিয়েছে, ২নং জাতীয় সড়কে এই সব দূর্ঘটনা হয় রাশ ড্রাইভিং,ড্রাইভার ঘুমিয়ে পরার ফলে অথবা মদ্যপ অবস্থায় গাড়ি চালালে।সেসব বন্ধ করতেই দাদপুরের মহেশ্বরপুরে রীতিমত ক্যাম্প করে পথ চলতি বাইক ও গাড়ির চালক দের সচেতন করা শুরু করল পুলিশ। গাড়ি থামিয়ে বিলি করা হচ্ছে হ্যান্ড বিল।

হেলমেট, সিটবেল্ট এর সাথে সাথে গাড়ির কাগজ পত্র যেমন দেখা হচ্ছে তার সাথে কাউন্সেলিংও করা হচ্ছে চালকদের। ব্রেথ এনালাইসার দিয়ে পরিক্ষা করা হচ্ছে কোন চালক মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছে কি না।শুধু দিনে না,রাতে দুর্ঘটনার সম্বাবনা বেশি থাকায় রাতেও চালু থাকছে চেক পোস্ট।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার ঈশানী পাল সহ জেলা পুলিশের পদস্থ কর্তারা হাজির থাকছেন পুলিশ চেকিং ক্যাম্পে।এই ব্যবস্থার মাধ্যমে দূর্ঘটনার প্রবণতা অনেকটাই নিয়ন্ত্রন করা সম্ভব হবে মনে করছে হুগলী জেলা পুলিশ।

First published: 04:08:33 PM Mar 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर