দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

পুজো এগিয়ে আসছেই বাড়ছে হকারদের ভিড়, জবরদখল হঠাতে বিসি রোডে ব্যাপক পুলিশি অভিযান

পুজো এগিয়ে আসছেই বাড়ছে হকারদের ভিড়, জবরদখল হঠাতে বিসি রোডে ব্যাপক পুলিশি অভিযান

নো পার্কিং জোন বোর্ড বসানোর পর এবার বর্ধমানের রাজ ঐতিহ্যবাহী বিসি রোডে অভিযানের নামল প্রশাসন। এই রাস্তা জবর দখল মুক্ত করতে অভিযান চালাল বর্ধমান থানার পুলিশ।

  • Share this:

#বর্ধমান: নো পার্কিং জোন বোর্ড বসানোর পর এবার বর্ধমানের রাজ ঐতিহ্যবাহী বিসি রোডে অভিযানের নামল প্রশাসন। এই রাস্তা জবর দখল মুক্ত করতে অভিযান চালাল বর্ধমান থানার পুলিশ। ফুটপাত ও রাস্তার ধার থেকে সাইকেল মোটরসাইকেল সরিয়ে নিয়ে যেতে বলা হল। পাশাপাশি ফুটপাত দখল করে থাকা ব্যবসায়ী ও হকারদের সতর্ক করে দেন পুলিশ অফিসাররা। জেলা পুলিশ ও প্রশাসনের উদ্যোগে খুশি শহরের বাসিন্দারা।

অভিযোগ, বিসি রোডের দুই ধারে থাকা দোকানগুলি ফুটপাত দখল করে পণ্যসামগ্রী রেখেছে। তার ওপর আবার ফুটপাতের বেশিরভাগটাই হকারদের দখলে চলে গিয়েছে। ফলে পথচারীদের যাতায়াতের জায়গায় থাকছে না। তার ওপর আবার সেই ফুটপাতেই সাইকেল মোটর, সাইকেল পার্ক করে রাখা হচ্ছে। দুই লেনের বিসি রোডের দু'দিকেই অর্ধেকের বেশি জায়গা জুড়ে সাইকেল, মোটর সাইকেল রাখা হয়েছে। গোটা বিসি রোডই সাইকেল, মোটরসাইকেলের পার্কিং জোনে পরিণত হয়েছে। তার ওপর রাস্তা জুড়ে ফল-সবজির দোকান এই রাস্তাকে আরও সংকুচিত করে তুলেছে।

বাসিন্দারা বলছেন, বিসি রোড জবর-দখল মুক্ত হোক। এমনিতেই এখন হাঁটাচলা দায়। তার ওপর পুজো যত এগিয়ে আসছে ততই বিসি রোডে হকারদের ভিড় বাড়ছে। রাস্তার ওপরেই পোশাক ঝুলিয়ে বেচাকেনা চলছে। ফলে হাঁটার জায়গা থাকছে না। ছোট বড় দুর্ঘটনা লেগেই রয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই বিসি রোডকে নো পার্কিং জোন ঘোষণা করা হয়েছে। জবরদখল তুলতে অভিযানে নেমেছে বর্ধমান থানার পুলিশ। বড় জায়গা দখল করে থাকা হকারদের পসরা ছোট করতে বলা হয়েছে। ধারাবাহিকভাবে এই অভিযান চালানো হবে। তাদের বক্তব্য, পার্কিং জোনে গাড়ি রেখে বিসি রোডে পায়ে হেঁটে কেনাকাটা অভ্যাসে পরিণত করতে হবে বাসিন্দাদের। নচেত বিসি রোডে যানজট সামাল দেওয়া সম্ভব নয়। তবে বিসি রোডে শৃঙ্খলা ফিরিয়ে আনতে তৎপরতা আরও বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: September 24, 2020, 10:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर