দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

রাস্তার ধারে পড়ে থাকা অসুস্থ মহিলাকে হাসপাতালে নিয়ে গিয়ে প্রাণ বাঁচাল পুলিশ !

রাস্তার ধারে পড়ে থাকা অসুস্থ মহিলাকে হাসপাতালে নিয়ে গিয়ে প্রাণ বাঁচাল পুলিশ !

হাওড়া হাসপাতালের চিকিৎসকেরা জানান আর কিছুটা দেরি হলে মহিলাকে বাঁচানো যেত না।

  • Share this:

#হাওড়া: দু'দিন আগেই হাওড়া সিটি পুলিশের বিরুদ্ধে বিস্তর অমানবিকতার অভিযোগ উঠেছিল একটি রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে | আর সেই হাওড়া সিটি পুলিশের মানবিকতার জন্যই প্রাণে বাঁচলেন এক মহিলা | হাওড়ার ডোমজুরের অংকুরহাটি মোড়ে জাতীয় সড়কের পাশে পড়ে থাকা অসুস্থ মহিলাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করল পুলিশ। শনিবার হাওড়া পুলিশের এমন মানবিক মুখের সাক্ষী থাকল গোটা শহর। করোনা আবহে অসুস্থ মহিলার পাশে এসে দাঁড়াল না কেউ, পথ চলতি মানুষ উঁকি মেরেই দায় সারলেন | ব্যক্তিগত কাজে সেখান দিয়ে যাচ্ছিলেন ডোমজুড় থানার সাব ইন্সপেক্টর অনিমেষ দাস | রাস্তার ধারে পরে থাকা মহিলাকে দেখেই তিনি তাকে উদ্ধারের কাজ শুরু করেন, মহিলা জল খাইয়ে থানা থেকে পুলিশ ডেকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে মহিলাকে নিজেই হাওড়া হাসপাতালে ভর্তি করেন!

হাওড়া হাসপাতালের চিকিৎসকেরা জানান আর কিছুটা দেরি হলে মহিলাকে বাঁচানো যেত না। এখন মহিলা হাসপাতালে চিকিৎসাধীন | মহিলার পরিচয় জানতে না পারায় তার হাসপাতালে মহিলার সব দায়িত্ব নিজেই নিয়েছেন এই পুলিশ কর্মী !  স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জনৈক মহিলাকে সকাল থেকে রাস্তার ধারে পড়েছিলেন, সকালে ভারী বৃষ্টি হলেও অনত্র যাওয়ার ক্ষমতা ছিল না, তবে করোনার ভয়ে কেউ এগোতে চাইছিলো না, সময়ের সাথে সাথে মহিলা প্রায় নড়াচড়াও বন্ধ করে দিয়েছিল ।  গত ক’দিন ধরে জাতীয় সড়কের পাশে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছিল এই মহিলাকে ।

অনিমেষ বাবু ও তার এক সহকর্মীর মানবিক রূপ ও সাহসিকতায় আজ এক মহিলার প্রাণ বাঁচলেন | হাওড়া সিটি পুলিশের এক আধিকারিক জানান, মহিলার পরিচয় খোঁজ করার চেষ্টা চালানো হচ্ছে । করোনা আতঙ্কে এই ধরণের মানবিক ও সাহসিকতার জন্য হাওড়া সিটি পুলিশ অনেক গর্বিত । এই দুই পুলিশ কর্মীকে যথাযথ সন্মান জানানো হবে । উদ্ধারকারী পুলিশ কর্মী অনিমেষবাবু বলেন, মহিলা যে অবস্থায় ছিলেন, সেখানে দাঁড়িয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো ছাড়া আর কিছুই মাথায় আসেনি ।   খুব দ্রুত উদ্ধার করতে না পারলে হয়ত রাস্তার ধারেই তাঁর মৃত্যু হত। এটা একজন পুলিশ কর্মী হিসাবে না, একজন মানুষ হিসাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি, এই শিক্ষা আমার মা - বাবার কাছ থেকেই শেখা, পরবর্তীকালে কর্মজীবনেও একই শিক্ষা পেয়েছি। তার সহকর্মীকেও অনেক অনেক ধন্যবাদ দিয়েছেন অনিমেষ বাবু, তার দাবি আমি উদ্যোগী হলেও একার পক্ষ্য মহিলাকে অ্যাম্বুলেন্সে তোলা সম্ভব হত না। গোটা দেশজুড়ে সমালোচিত হাওড়া সিটি পুলিশ ভাবমূর্তি অনেকটাই বেড়ে গেল অনিমেষ বাবুর হাত ধরে ।

DEBASHISH CHAKRABORTY 

Published by: Piya Banerjee
First published: October 11, 2020, 12:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर