হোম /খবর /দক্ষিণবঙ্গ /
পুলিশের অন্য রূপ! অপরাধী ধরা নয়, এবার নিল অভিনব এই উদ্যোগ

পুলিশের অন্য রূপ! অপরাধী ধরা নয়, এবার নিল অভিনব এই উদ্যোগ

পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে এদিন রাজ্যে প্রথম মিস্টার ওয়েস্টবেঙ্গল বডিবিল্ডিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হল বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে।

  • Share this:

#পূর্ব বর্ধমান: শুধুই অপরাধের কিনারা নয়, সুস্থ সমাজ গড়তে সচেতনতামূলক বিভিন্ন কাজে পুলিশকে যুক্ত থাকতে দেখা যাচ্ছে মাঝে মধ্যেই। সুস্থ সমাজ মানেই অপরাধ মুক্ত শান্তির পরিবেশ। সেই সুস্থ সমাজ গড়ার লক্ষ্যে অভিনব উদ্যোগ নিল পূর্ব বর্ধমান জেলা পুলিশ। তাদের উদ্যোগে অনুষ্ঠিত হল বডিবিল্ডিং প্রতিযোগিতা।

পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে এদিন রাজ্যে প্রথম মিস্টার ওয়েস্টবেঙ্গল বডিবিল্ডিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হল বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে। পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং ফ্রেন্ডস ইন নিড এন্ড ডিড-এর উদ্যোগে বৃহস্পতিবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে আয়োজিত হয় মিস্টার ওয়েষ্টবেঙ্গল ন্যাচারাল ২০২২ এবং ফিট কপ চ্যালেঞ্জ ২০২২ প্রতিযোগিতা।

বর্ধমানের অতিরিক্ত পুলিশ সুপার কল‌্যাণ সিনহা রায় জানিয়েছেন, এই প্রতিযোগিতায় রাজ্যের বিভিন্ন জেলা থেকে মোট ২৫০ জন প্রতিযোগী অংশ নেন। এছাড়াও বেঙ্গল পুলিশের সমস্ত জেলা থেকে আরও প্রায় ৫০জন পুলিশ কর্মী এই ফিটনেস চ্যালেঞ্জে অংশ নেন।

আরও পড়ুন, এসএসকেএমে মুখ্যমন্ত্রী! দেখা করলেন চিংড়িহাটা দুর্ঘটনায় আহতদের সঙ্গে, 'ট্রমা কেয়ার' নিয়ে মুখ খুললেন...

তিনি জানান, গোটা রাজ্যে এই ধরণের প্রতিযোগিতা প্রথম। এই প্রতিযোগিতার মূল বিষয়ই ছিল যাঁরা স্বাভাবিক ভাবে ব্যায়াম করে নিজেদের শরীর গঠন যাঁরা করেছেন, তাঁদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা। চারটি বিভাগে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যই সম্পদ এই বার্তা দিতে ও বর্তমান সমাজকে সচেতন করতেই কম্যুউনিটি পুলিশের অংশ হিসাবে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

আরও পড়ুন, থানার সামনেই জিতু নবনীতাকে খুন, ধর্ষণের হুমকি! নিষ্ক্রিয় পুলিশ! আতঙ্কে হাউ হাউ করে কাঁদলেন নায়িকা

শরীরচর্চার মধ্য দিয়ে স্বাভাবিকভাবে যাঁরা নিজেদের শরীর সুস্থ ও সবল রেখেছেন, তাঁদের নিয়েই এই প্রতিযোগিতার আয়োজন বলে জানালেন জেলা পুলিশের এক আধিকারিক। এই উদ্যোগে খুশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Police