corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে গাড়ি নিয়ে ঘনঘন বেরচ্ছেন? আপনাকে আটকাতে এবার পুলিশের নতুন ব্যবস্থা...

লকডাউনে গাড়ি নিয়ে ঘনঘন বেরচ্ছেন? আপনাকে আটকাতে এবার পুলিশের নতুন ব্যবস্থা...

লকডাউনে বাইরে গেলেই গাড়িতে লাগানো হচ্ছে স্টিকার, লেখা হচ্ছে গাড়ির নম্বরও৷ এইভাবে নজর রাখা হচ্ছে গাড়িগুলির ওপর৷

  • Share this:

#বীরভূম: লকডাউন মানছেন না অনেকেই৷ নজরদারি চালাতে বাইক, গাড়িতে স্টিকার লাগিয়ে দিচ্ছে পুলিশ৷ পাশাপাশি, কোন গাড়িতে স্টিকার লাগানো হল তার নম্বর নথিভুক্ত করছে পুলিশ৷ সপ্তাহে বাজার করতে একটি বাইক বা গাড়ি ২ বার বেরতে পারবে। লকডাউন সম্পন্ন করতে এমনই পদক্ষেপ নিল পুলিশ।

কোরোনা ভাইরাসে সংক্রমণ রুখতে চলছে লকডাউন। যা চলবে ৩ মে পর্যন্ত চলবে৷ কিন্তু, লকডাউনের প্রথম দিন থেকেই বহু মানুষ নির্দেশিকা মানছেন না৷ লকডাউন ভেঙে বাজার করার বা ওষুক কেনার অজুহাতে বাড়ি থেকে বেরিয়ে পড়ছেন৷ পুলিশ ও প্রশাসনের তরফে বার বার সচেতন করা হলেও জেলা জুড়ে চিত্রটা ছিল অন্য৷ তাই এবার অন্য পদক্ষেপ নিল বীরভূম পুলিশ৷ এদিন বোলপুর শহর জুড়ে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (বোলপুর) শিবপ্রসাদ পাত্র, এসডিপিও অভিষেক রায়, বোলপুর থানার আই সি সুমন্ত বিশ্বাস, শান্তিনিকেতন থানার ওসি কস্তুরি মুখোপাধ্যায় টহল দেন৷ লকডাউন অমান্য করে অযথা বেরিয়ে এমন বেশ কয়েকটি বাইক আটক করে পুলিশ।এছাড়া, বাজার করতে আসা বা ওষুধ কিনতে যাওয়া ব্যক্তিদের গাড়িতে এক ধরনের স্টিকার লাগিয়ে দেয় পুলিশ৷ সেই স্টিকারে লিখে দেওয়া হচ্ছে কোন সময়, কত তারিখে ওই ব্যক্তি বেরিয়েছেন৷ সেই বাইক বা গাড়ির নম্বরও খাতায় নথিভুক্ত করছে পুলিশ৷

নির্দেশ দেওয়া হয়ে এক সপ্তাহে ২ বার বেরতে পারবে ওই গাড়ি বা বাইক। তার বেশি অযথা বেরলে ব্যবস্থা নেবে পুলিশ। এছাড়া, কেউ যদি স্টিকার ছিঁড়ে ফেলে তাহলে ওই নম্বরের বাইক-গাড়ির জন্য আগে স্টিকার ইস্যু করা হয়েছিল কিনা রেজিস্ট্রার মিলিয়ে দেখবে পুলিশ৷ যদি হয়ে থাকে তাহলে ওই বাইক-গাড়ি পুলিশ আটক করবে৷ লকডাউন সম্পন্ন করতে এমনই পদক্ষেপ নিল বীরভূম জেলা পুলিশ।

First published: April 23, 2020, 10:49 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर