Home /News /south-bengal /
বাড়িতে ওষুধ, সবজির প্রয়োজন? ফোন করলেই পৌঁছে দিচ্ছে পুলিশ, জানুন নম্বরগুলি...

বাড়িতে ওষুধ, সবজির প্রয়োজন? ফোন করলেই পৌঁছে দিচ্ছে পুলিশ, জানুন নম্বরগুলি...

হেল্প ডেস্কে কাটোয়া থানার নম্বর ছাড়াও দুটি মোবাইল নম্বর দেওয়া হয়েছে। চব্বিশ ঘণ্টা চারজন পুলিশ কর্মী মোটর বাইক নিয়ে ডিউটিতে হাজির।

  • Share this:

    #বর্ধমান: লক ডাউনের জেরে চরম সমস্যায় থাকা বৃদ্ধ ও অসুস্থ সহ  প্রতিবন্ধীদের সাহায্যের জন্য এগিয়ে এল পুলিশ। ফোন করলেই  সমস্যা সমাধানে পুলিশ হাজির হয়ে যাবে সাহায্য প্রার্থীর দরজায়। কারও প্রয়োজন খাবার, তো কারও প্রয়োজন ওষুধ। শহরের অসহায়দের ডাকে সাড়া দিয়ে পুলিশ নিখরচায় পৌঁছে দিচ্ছে খাবার, সবজি থেকে ওষুধ। কাটোয়া শহরে একা থাকা বৃদ্ধ থেকে অসহায় অসুস্থ মহিলাদের পাশে পুলিশ  সাহায্যের হাত বাড়ানোয় খুশি শহরের  অসহায় পরিবার।

    হেল্প ডেস্কে কাটোয়া থানার নম্বর ছাড়াও দুটি মোবাইল নম্বর দেওয়া হয়েছে। চব্বিশ ঘণ্টা চারজন পুলিশ কর্মী মোটর বাইক নিয়ে ডিউটিতে হাজির। হেল্প ডেস্কে ফোন আসলেই  তার চাহিদার বর্ণনা সহ ঠিকানা মোবাইল নম্বর নথিভুক্ত হয়ে যাচ্ছে। এক ঘন্টার মধ্যেই  থানার পুলিশ কর্মীরা তার বাড়িতে গিয়ে প্রয়োজনীয় সামগ্রী  পৌঁছে দিচ্ছেন।  কাটোয়া পুরসভার  সাম্প্রতিক  সমীক্ষায় উঠে আসা তথ্য অনুযায়ী ২০ টি ওয়ার্ডের কাটোয়া পুর এলাকায়  প্রায় ২৬৯ টি  পরিবার রয়েছে যারা হয় বৃদ্ধ দম্পতি বা অসহায় মহিলা কিংবা প্রতিবন্ধী। এমনও পরিবারের  সন্ধান পাওয়া গিয়েছে যাদের বাড়িতে কোন পুরুষ সদস্য নেই।

    করোনার ত্রাসে গোটা দেশ এখন তটস্থ। এই গভীর সঙ্কটে সব থেকে বেশি সমস্যায় আছে শহরের এই  অসহায় বৃদ্ধ থেকে অসুস্থ একা থাকা মানুষেরা। সেই সব মানুষদের কথা ভেবেই কাটোয়া থানা শুরু করেছে ২৪×৭  হেল্প ডেস্ক।  আর্ত  মানুষের  সাহায্যে এই বিশেষ হেল্প ডেস্ক খুলেছে কাটোয়া থানার পুলিশ। পুরো দমে চলছে এই বিশেষ হেল্প ডেস্কের কাজ।

    চৈত্রের তপ্ত দুপুরে শহরের রাস্তায়  সবজির ব্যাগ সহ মোটর বাইক নিয়ে ছুটছে এক পুলিশ কর্মী মণ্ডলপাড়ার ছায়া বিবির বাড়ির উদ্দেশ্যে। ছায়া বিবির বাড়িতে পুরুষ সদস্য না থাকায় সবজি, ডাল আনার লোক ছিল না। প্রতিবেশীদের কাছ থেকে  থানার ফোন নম্বর নিয়ে নিজের প্রয়োজনের কথা জানালে আই সি বিকাশ দত্তের নির্দেশে নিখরচায়  ছায়া বিবির  বাড়িতে সামগ্রী পৌঁছে দিল  কর্তব্যরত পুলিশ কর্মী। অভাবের সংসারে  ত্রাতার ভূমিকায় পুলিশকে সঙ্গে পেয়ে ছায়া বিবি খুবই খুশি।

    পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব দাস বলেন, লকডাউনের জেরে সব থেকে  বেশি অসুবিধায় আছে শহরের বৃদ্ধ,অসহায় মহিলা বা প্রতিবন্ধী পরিবার গুলি। তাদের কথা চিন্তা করেই কাটোয়া থানায় চব্বিশ ঘন্টার জন্য বিশেষ হেল্প ডেস্ক করা হয়েছে। নির্দিষ্ট নম্বরে ফোন করলেই প্রয়োজনীয় সবজি সামগ্রী, ওষুধ সেই পরিবারের কাছে আমাদের পুলিশ কর্মীরা পৌঁছে দিচ্ছে। এতে বাজারে কিছুটা  বয়স্ক মানুষের  ভিড় কমবে।  আর অসহায় পরিবার গুলি বাড়িতেই থাকতে পারবেন। কাটোয়া থানার হেল্প ডেস্কের ফোন নম্বর গুলি হল ০৩৪৫৩- ২৫৫০২৩/ ৯৫৬৪৮০০৫৭৫/ ৯৬৪১৫১৮১২৭

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Coronavirus, Lockdown

    পরবর্তী খবর