এবার স্পেনসা‍র্সে মিলল প্লাস্টিক ডিম !

এবার স্পেনসা‍র্সে মিলল প্লাস্টিক ডিম !

এদিন নিউ গড়িয়ার স্পেনসা‍র্সে মিলল প্লাস্টিক ডিম ৷ নমুনা পাঠানো হচ্ছে কলকাতা পুরসভায় ৷

  • Share this:

#কলকাতা: শহরে প্লাস্টিকের ডিমের খোঁজ। আর তাতেই তুমুল শোরগোল। কোথা থেকে এল এই নকল ডিম? কারা জড়িয়ে এই অসাধু ব্যবসায়? পুলিশ এবং কলকাতা পুরসভার নজরে শহরের একাধিক বাজার। নকল ডিম নিয়ে স্বাভাবিকভাবেই আতঙ্কিত সাধারণ মানুষ। তারই মধ্যে শনিবার শহরে ফের মিলল প্লাস্টিকের ডিম ৷

ফের শহরে ধরা পড়ল প্লাস্টিকের ডিম। এবার স্পেনসার্সের মতো অভিজাত ডিপার্টমেন্টাল স্টোর থেকে প্লাস্টিকের ডিম মিলেছে বলে অভিযোগ। আজ, সকালে ডিমের পোচ তৈরি করতে গিয়ে দুর্গন্ধ পান নিউ গড়িয়ার বাসিন্দা মহাশ্বেতা সেন। ডিমটি ফাটানোর পর তা কোনওভাবেই ভাজা যায়নি। ডিমের খোলাও পুড়ে যায়। এরপরই, বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানান মহাশ্বেতা সেন। অভিযোগ করেন পুরসভার খাদ্য বিভাগেও। গত সপ্তাহে, ডিম খেয়ে তঁর ছেলে অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ মহাশ্বেতা সেনের।

কলকাতার বাজারে প্লাস্টিক ডিম ! এই খবর প্রকাশ্যে আসার পরেই ছড়ায় তীব্র চাঞ্চল্য ৷ মেয়রের নির্দেশে শহরের বিভিন্ন বাজারে অভিযান চালায় পুরসভা।

কুসুমের বাইরে রয়েছে প্লাস্টিকের স্তর। ডিমের খোসা পোড়ালে বের হচ্ছে পোড়া প্লাস্টিকের গন্ধ। তিলজলার বাসিন্দা অনিতা কুমারের অভিযোগ পেয়ে তদন্তে পুরসভার খাদ্য বিভাগ। এই ধরনের সিন্থেটিক ডিম খেলে নষ্ট হতে পারে নার্ভাস মিস্টেম। এমনকী ক্যানসারও হতে পারে বলে দাবি বিশেষজ্ঞদের। ডিমের খোলার ভিতরে প্লাস্টিকের স্তর। কুসুমের উপরও রয়েছে প্লাস্টিকের আস্তরণ। এমনই ডিমের হদিশ মিলল কলকাতায়।

এই ধরনের ডিম বাজারে এল কি করে? তা খতিয়ে দেখছে পুলিশ। অসাধু ব্যবসার সঙ্গে আর কারা জড়িত তাও খতিয়ে দেখা হচ্ছে।

First published: 10:38:10 AM Apr 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर