দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

একই পোস্টারে রাজীব-শুভেন্দুর ছবি! বিক্ষুব্ধ ২ নেতাকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে

একই পোস্টারে রাজীব-শুভেন্দুর ছবি! বিক্ষুব্ধ ২ নেতাকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে

রাজীব বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর ছবি একই ফ্রেমে। যা ঘিরে বিভিন্ন জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। তাহলে কি এবার শুভেন্দুর পথেই হাঁটতে চলছেন রাজ্যের আরও এক গুরুত্ত্বপূর্ণ মন্ত্রী?

  • Share this:

#হাওড়া: পোস্টার বিতর্ক বাড়ল। এবার রাজীব বন্দ্যোপাধ্যায় বা শুভেন্দু অধিকারীর পাশাপাশি ছবি দেওয়া পোস্টারে চেয়ে গেল হাওড়ার একাধিক এলাকা। শুভেন্দু অধিকারীর পর হাওড়া শহর জুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়ের পোস্টার দেখা গিয়েছিল হাওড়া শহরে। এবার আরও এক ধাপ এগিয়ে একই পোস্টারে দেখা গেলো তৃণমূলের দুই বিক্ষুব্ধ নেতার ছবি।

রাজীব বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর ছবি একই ফ্রেমে। যা ঘিরে বিভিন্ন জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। তাহলে কি এবার শুভেন্দুর পথেই হাঁটতে  চলছেন রাজ্যের আরও এক গুরুত্ত্বপূর্ণ মন্ত্রী? বিভিন্ন জল্পনা জিইয়ে রেখে, ৭ ডিসেম্বর থেকে চলা পোস্টার বিতর্ক নিয়ে প্রথম মুখ খুললেন রাজীব। শনিবার নিজের বিধানসভা কেন্দ্রের নিশ্চিন্দায় এক অরাজনৈতিক অনুষ্ঠানে শুভেন্দু অধকারীর সঙ্গে তাঁর ছবি লাগানো পোস্টার নিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, 'সবার সঙ্গে  তাঁকে মেলালে চলবে না। তিনি তার স্বতন্ত্র চিন্তাধারা নিয়ে চলেন।' হাওড়া কলকাতাতে তার নামে পোস্টার লাগানো নিয়ে জানান, পোস্টার প্রচারের তিনি বিরোধিতা করেন। কে বা কারা কোন উদ্দেশ্যে এই কাজ করছেন, তিনি জানেন না।

এর আগে রাজ্যের মন্ত্রী অরূপ রায় পোস্টার নিয়ে বলেন, 'যাদের টাকা আছে তারা পোস্টার চাপাচ্ছেন। শনিবার হাওড়ার দাসনগরে এক রাজনৈতিক সভায় সাংসদ কাকলি ঘোষ দস্তিদার একই সুরে বলেন টাকা থাকলে এ রকম পোস্টার ফেলা সম্ভব। রাজীব বা শুভেন্দুর নাম না করেই কাকলী বলেন, 'মানুষ মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসকে দেখে ভোট দেন। ফলে দু-একজন লোক চলে গেলে দলের কিছু আসে-যায় না।

এ দিকে দলের তরফে রাজীব বাবুর মান ভাঙাতে তৎপর হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। রাজীব বন্দ্যোপাধ্যায় বৈঠকে খোলাখুলি আলোচনার বিষয়ে সায় দিয়েছেন। দলের নেতাদের ক্ষোভের মুখে পরেই কি অবশেষে মুখ খুললেন রাজীব বন্দ্যোপাধ্যায়? জিজ্ঞাস্য রাজনৈতিক মহলের। তবে রাজীব বন্দ্যোপাধ্যায় না চাইলেও রবিবার সকাল থেকে বালি, নিশ্চিন্দায় নতুন করে পোস্টার পড়েছে তাঁরই নামে।

Debashish Chakraborty

Published by: Shubhagata Dey
First published: December 13, 2020, 2:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर